জামায়াত-বিএনপি দেশে গৃহযুদ্ধের সূচনা করেছে

5

জামায়াত-বিএনপি দেশে গৃহযুদ্ধের সূচনা করেছে বলে মন্তব্য করেছেন মহানগর ১৪ দল নেতৃবৃন্দ। কোটা আন্দোলনকে কেন্দ্র করে গতকাল শনিবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসভবন, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর বাসভবন এবং সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের নিন্দা ও প্রতিবাদ জানাতে গিয়ে এ মন্তব্য করেন নেতৃবৃন্দ।
গতকাল এক বিবৃতিতে ১৪ দল নেতৃবৃন্দ বলেন, বিএনপি-জামায়াতসহ স্বাধীনতা বিরোধীচক্র জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে শিক্ষার্থীদের কোটা আন্দোলনের উপর ভর করেছে। একটি অহিংস আন্দোলনকে সহিংস রূপদানের মাধ্যমে জামায়াত-বিএনপি দেশে গৃহযুদ্ধের সূচনা করেছে। ইতোমধ্যে আপিল বিভাগ সরকারি চাকরিতে কোটা সংস্কার করে একটি ঐতিহাসিক রায় প্রদান করেছেন। সরকার পর্যায়ক্রমে শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি পূরণ করার আশ্বাস দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের জন্য গণভবনের দ্বার উন্মুক্ত করছেন। আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের এই সুযোগ গ্রহণ করা উচিত। আমরা চাই আমাদের সন্তানরা আগামী দিনের সুনাগরিক হিসেবে বেড়ে উঠুক। সেজন্য তাদেরকে লেখাপড়ার প্রস্তুতি গ্রহণ করারও আহবান জানান নেতৃবৃন্দ।
১৪ দল নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করে বিএনপি-জামায়াতসহ দেশ বিরোধী অপশক্তি রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছে, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্নিসংযোগ করছে। এই অপশক্তি যেনো শিক্ষার্থীদের আন্দোলনের উপর ভর করে দেশের আর কোন ক্ষতি করতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার জন্য মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ১৪ দল নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন মহানগর ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, মহানগর জাসদ সভাপতি অভীক ওসমান, ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি এডভোকেট আবু হানিফ, ন্যাপের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গাজী আলমগীর কবির, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বেলায়েত হোসেন, ওয়ার্কার্স পার্টি জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, গণআজাদী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও মহানগর সভাপতি মাওলানা নজরুল ইসলাম আশরাফী, ন্যাপ মহানগর কমিটির সভাপতি বাপন দাশগুপ্ত, সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ মজুমদার, গণআজাদী লীগ মহানগর সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. খোরশেদ আলম, জাতীয় পার্টি (জেপি) মহানগর সভাপতি জসীম উদ্দিন ভুঁইয়া, সাধারণ সম্পাদক ডা. বেলাল মৃধা, সাম্যবাদী দলের আহবায়ক অমূল্য বড়ুয়া, বাংলাদেশ তরীকত ফেডারেশন মহানগর আহবায়ক কাজী আহসানুল মোর্শেদ কাদেরী, গণতন্ত্রী পার্টির স্বপন সেন প্রমুখ। বিজ্ঞপ্তি