জাতীয় টি-২০ ব্লাইন্ড ক্রিকেট চট্টগ্রাম ও ঢাকার টানা জয়

3

শহীদ শেখ আবু নাসের জাতীয় টি-২০ ব্লাইন্ড ক্রিকেট টুর্নামেন্টে গতকাল দ্বিতীয় দিনের খেলা সম্পন্ন হয়েছে। মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের উদ্যোগে এবং বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল (বিবিসিসি)’র ব্যবস্থাপনায় সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত গতকাল নিজ নিজ খেলায় জয় পেয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগ। সুবাদে টানা দু’ম্যাচেই জয় পেলো দল দুটি। তাতে করে ফাইনালও নিশ্চিত হয়ে গেছে তাদের। ১৪ মে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে শিরোপা লড়াই।
গতকাল শহীদ তাজউদ্দিন আহমদ- ঢাকা ৯ রানে জয় পায় শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী- খুলনা বিভাগের বিরুদ্ধে। দিনের দ্বিতীয় ম্যাচে সৈয়দ নজরুল ইসলাম চট্টগ্রাম বিভাগ ১২১ রানে হারায় শহীদ এএইচএম কামরুজ্জামান- রাজশাহী বিভাগকে। ম্যাচে আগে ব্যাট করে চট্টগ্রাম ওপেনার সালমানের অপরাজিত ১১২ রানের উপর ভর করে নির্ধারিত কুড়ি ওভারে ২ উইকেটে ২১৬ রান সংগ্রহ করে। আরিফ উল্লাহ অপরাজিত ৩৯ ও মুক্তাদির ৩৪ রান করেন। জবাব দিতে নেমে রাজশাহী পুরো কুড়ি ওভার খেলে ৯ উইকেটে ৯৫ রান সংগ্রহে সক্ষম হলে বড় ব্যবধানে স্বাগতিকদের কাছে হার মানতে হয়। চট্টগ্রামের পক্ষে আরিফউল্লাহ ও সুরত আলম ২টি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন সেঞ্চুরিয়ান সালমান। তাকে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন বিবিসিসি সিনিয়র সহ-সভাপতি ও সিইও লায়ন দিদারুল আলম চৌধুরী। একই ভেন্যুতে সকালে খেলায় আগে ব্যাট করে ঢাকা ২০ ওভারে ৬ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে। অপরাজিত ৪৯ রান করেন আরিফ হোসেন। ৩৮ রানে আসে হাসান রাব্বির ব্যাট থেকে। খুলনার আলি হোসেন ২ উইকেট লাভ করেন। রান তাড়ায় খুলনা জয়ের সম্ভাবনা জাগিয়েও ৬ উইকেটে ১৪৩ রান তুলে থেমে যায়। ফাহিম রহমান ৬৫ ও সোহাগ মোল্লা অপরাজিত ৩৭ রান করেন।
ব্যাট হাতে সাফল্যের পর ঢাকার আরিফ বল হাতেও কারিশমা প্রদর্শণ করে ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন। তিনি ২৮ রানে ২ উইকেট লাভ করেন। তার হাতে ক্রেস্ট তুলে দেন বিবিসিসি’র অতিরিক্ত প্রধান কোচ মাহমুদুল হক রনি।