চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করলেন ২ প্রার্থী

14

লোহাগাড়া প্রতিনিধি

আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। গতকাল ১৯ মে রবিবার চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসারের কাছে আবেদন করে তারা নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার মো. ইনামুল হাছান বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল (রবিবার) মনোনয়ন প্রতাহারের শেষ দিনে দুই চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তাঁরা হলেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য মো. শহিদুল কবির সেলিম ও লোহাগাড়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক।
এদিকে, এ উপজেলায় এখন চেয়ারম্যান পদে চূড়ান্ত ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সিরাজুল ইসলাম চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ।
অপরদিকে, ঋণখেলাপির অভিযোগে হুমায়ুন কবিরের মনোনয়নপত্র বাতিল হওয়ায় ভাইস চেয়ারম্যান পদে চূড়ান্ত ভোট যুদ্ধে থাকছেন তিন প্রার্থী। তাঁরা হলেন- উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মোহাম্মদ সরওয়ার মামুন, জেলা যুবলীগের শিক্ষা, পাঠাগার ও প্রশিক্ষণ সম্পাদক জমিল উদ্দিন ও মো. ফরহাদুল ইসলাম।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে চূড়ান্ত ভোট যুদ্ধে লড়ছেন দুইজন। তাঁরা হলেন, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী শাহিন আকতার সানা এবং মহিলা আওয়ামী লীগের নেত্রী কলাউজান ইউপি’র সাবেক মহিলা সদস্য জেসমিন আকতার।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইনামুল হাছান জানান, লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আগামী ২০ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
উল্লেখ্য, আগামী ৫ জুন চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য এবারের উপজেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নে ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন।