চুয়েটের সামনে সড়কে বসলো ৫০ ডিভাইডার

4

পূর্বদেশ ডেস্ক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সামনের রাস্তায় বসানো হয়েছে ৫০টি ডিভাইডার। গত রবিবার বিকাল সাড়ে চারটার দিকে এই ডিভাইডারগুলো বসানোর কাজ শুরু করে সড়ক ও জনপথ অধিদপ্তর।
সড়ক ও জনপথ অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুস বলেন, প্রাথমিকভাবে পর্যবেক্ষণের জন্য বসানো হচ্ছে এই ডিভাইডারগুলো। সুফল পরিলক্ষিত হলে পরবর্তীতে আরো ডিভাইডার বসানো হবে।
তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে এই রাস্তাটি প্রশস্তকরণের পদক্ষেপ গ্রহণ করেছি। এক্ষেত্রে রাস্তার কিছু অংশ ১০ ফুট এবং কিছু অংশ ৫০ ফুটেরও বেশি প্রশস্ত করা হবে। আশা রাখছি কয়েকমাসের মধ্যেই আমরা কাজ শুরু করতে পারবো। খবর বাংলানিউজ’র
গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনে নামেন চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা সড়ক অবরোধ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার স্থাপন, ট্রাফিক পুলিশ নিয়োগসহ কয়েকটি দাবি উত্থাপন করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা দাবি মানার অগ্রগতি পর্যবেক্ষণ করার শর্তে অবরোধ তুলে দিয়ে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।
চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলাপ করে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের সামনে ৫০টি ডিভাইডার স্থাপন করেছে। পাশাপাশি উক্ত সড়ক প্রশস্তকরণ নিয়েও আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছি। যদিও এটি দীর্ঘ প্রক্রিয়া, তবুও চেষ্টা করছি দ্রুত সময়ে কাজ শুরু করতে।