চিকিৎসা যন্ত্রপাতির সুষ্ঠু ব্যবহারের তাগিদ প্রধানমন্ত্রীর

3

পূর্বদেশ ডেস্ক

দেশে চিকিৎসা যন্ত্রপাতি কেনার ক্ষেত্রে সতর্ক থাকার নির্দেশনা দিয়ে এগুলোর সুষ্ঠু ব্যবহার নিশ্চিতের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, শুধুই কেনার জন্য নয়; হাসপাতাল ও রোগীর চাহিদা অনুযায়ী যন্ত্রপাতি কিনতে হবে এবং যন্ত্রপাতির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে হবে।
গতকাল বুধবার গণভবনে ‘সর্বজনীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় স্বাস্থ্য ব্যবস্থার ট্রান্সফরমেশন’ বিষয়ক অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।
পরে এক ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন অনুষ্ঠানের বিস্তারিত তুলে ধরেন। খবর বিডিনিউজের।
মুন বলেন, বক্তব্যে প্রধানমন্ত্রী স্বাধীনতা পরবর্তী স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর যুগান্তকারী পদক্ষেপ তুলে ধরেন। গত দেড় দশকে বাংলাদেশে অন্যান্য খাতের মত স্বাস্থ্য খাতের উন্নয়ন চিত্র তুলে ধরে সরকারের অর্জনগুলো ধরে রেখে এগিয়ে যাওয়ার গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।
স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম নাইমুল ইসলাম খান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।