চারজনের যাবজ্জীবন কারাদন্ড

2

পূর্বদেশ ডেস্ক

এক তরুণীকে ধর্ষণ এবং তাতে সহযোগিতার ঘটনায় দায়ের করা মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরেদৗস আরা এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, নাজমুল, রিয়াজ, জামশেদ ও দুলাল। এদের মধ্যে দুলাল ছাড়া বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।
আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন খান বলেন, আদালত চারজনকে যাবজ্জীবন দন্ডাদেশের সাথে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক লাখ টাকা জরিমানা করেছেন। খবর বিডিনিউজের।
মামলার এজাহার থেকে জানা গেছে, মিরসরাই ইপজেলার জোরাগঞ্জ থানাধীন ওসমানপুর ইউনিয়নের মরগাং এলাকার ১৮ বছর বয়সী এক তরুণীকে প্রতিবেশী নাজমুল বিভিন্ন সময়ে প্রেমের প্রস্তাব দিতেন। কিন্তু তরুণী সাড়া না দেওয়ায় নাজমুল ও তার সহযোগীরা বিভিন্ন সময়ে তাকে বিরক্ত করতেন।
২০১৯ সালের ২ অগাস্ট ওই তরুণীর খালি বাড়িতে ঢুকে নাজমুল তাকে ধর্ষণ করেন এবং অন্যরা তাকে এ কাজে সহায়তা করেন।
এই ঘটনা জানাজানি হলে ওই তরুণীর বাবা স্থানীয় গণ্যমান্যদের আলোচনা করে ওই বছরের ২৩ আগস্ট জোরারগঞ্জ থানায় চারজনের বিরুদ্ধে ধর্ষণ এবং তাতে সহযোগিতার অভিযোগে মামলা করেন।
আদালতে ২০২০ সালের ১৬ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয় এবং পরের বছরের ৩১ জানুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আটজনের সাক্ষ্য নিয়ে গতকাল রায় দেয় আদালত।