চসিকের সেই হিসাবরক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

5

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) ঘুষকান্ডে আলোচিত হিসাবরক্ষক মাসুদুল ইসলামকে ‘গুরুতর অপরাধে’ অভিযুক্ত করেছে তদন্ত কমিটি। এ ঘটনায় তার বিরুদ্ধে করা হয়েছে বিভাগীয় মামলা। এরপর বিধি মোতাবেক কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে। গতকাল সোমবার চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
চেক ছাড়ানোর সময়ে ঠিকাদারের কাছ থেকে ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল হলে গণমাধ্যমে ঘুষকান্ডের শিরোনাম হন চট্টগ্রাম সিটি করপোরেশনের হিসাব বিভাগের ওই কর্মকর্তা। গত ২৭ আগস্ট ঘুষ গ্রহণের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সাত কর্মদিবস তদন্ত করে তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের প্রাথমিক সত্যতা পায় দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জনসংযোগ কর্মকর্তার সমন্বয়ে করা তদন্ত কমিটি।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম জানান, হিসাব বিভাগের হিসাবরক্ষক মাসুদুল ইসলাম এর বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে ঘুষ গ্রহণের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রাথমিক সত্যতা পাওয়ায় মাসুদুল ইসলাম এর বিরুদ্ধে বিভাগীয় মোকদ্দমা জারী করা হয়েছে। মাসুদুল ইসলামকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪৯ দফা (খ) অনুসারে গুরুতর অপরাধে অভিযুক্ত করা হয়েছে এবং কেন উনাকে উক্ত বিধি মোতাবেক উপযুক্ত শাস্তি প্রদান করা হবে না তা নোটিশ প্রাপ্তির ১০ (দশ) কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জানাতে বলা হয়েছে।