চমেক হাসপাতাল থেকে ৫ দালাল আটক

7

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে ৫ দালালকে আটক করেছে দায়িত্বরত আনসার সদস্যরা। গতকাল বৃহস্পতিবার হাসপাতালের বহির্বিভাগ এবং মেডিসিন বিভাগের সামনে থেকে এই ৫ দালালকে আটক করা হয়।
আটক পাঁচজন হলেন চকবাজার ডিসি রোডের কালাম কলোনির আবু তালেবের ছেলে গোলাম কিবরিয়া (২৪), বহদ্দারহাট খাজা রোড এলাকার মাহবুবুল আলমের ছেলে শাহাদাত হোসেন (২৫), পাঁচলাইশ জাতিসংঘ পার্কের পাশে ফাতেমা ম্যানশনের নুরুল হকের ছেলে আব্দুল আউয়াল (৩১), কুমিল্লার মুরাদনগরের আব্দুল রশিদের ছেলে আবু কালাম (৩২) এবং রাউজান উপজেলার নোয়াপাড়ার পথেরহাট আচার্যপাড়া এলাকার গৌরাঙ্গ সিংহের ছেলে সুজন সিংহ (৩৯)।
এদের মধ্যে শাহাদাত হোসেন বর্তমানে ফ্যামিলি হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করেন। সুজন সিংহ ও গোলাম কিবরিয়া বর্তমানে ইউনি কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করেন বলে জানা গেছে।
মেডিকেল সূত্রে জানা যায়, বিভিন্ন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে চাকরির পাশাপাশি সারাদিন হাসপাতালে অবস্থান করেন তারা। হাসপাতালে ভর্তি হওয়া রোগীরাই তাদের টার্গেট। এরপর তারা কখনও কম দামে বাইরের ফার্মেসি থেকে ওষুধ কিনে দেয়া কিংবা বাইরে ল্যাবে নিয়ে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে দিতে গিয়ে ‘পকেট কাটেন’ রোগীর স্বজনদের। এসব ডায়াগনস্টিক সেন্টার বা ফার্মেসীর সাথে দালালদের আগে থেকে চুক্তি করা থাকে। পরে উক্ত ডায়াগনস্টিক সেন্টার বা ফার্মেসী থেকে চুক্তি অনুযায়ী নিজের ভাগের অংশ বুঝে নেয়।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক জানান, আটকরা বিভিন্ন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করেন। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের ভুল বুঝিয়ে তাদের নির্ধারিত ল্যাবে নিয়ে হয়রানি এবং অতিরিক্ত অর্থ আদায় করে থাকেন। আনসার সদস্যরা তাদের হাতেনাতে মেডিসিন ওয়ার্ড থেকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানায় পাঠানো হয়েছে।