চমেক অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

3

নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতার আন্দোলনে বিপক্ষে অবস্থান নেওয়ার অভিযোগ তুলে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষের পদত্যাগ দাবি করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও লাগাতার কর্মসূচির দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।
গতকাল মঙ্গলবার সকালে কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তারের অফিস কক্ষের সামনে এই বিক্ষোভ করা হয়। এ সময় বেশ কিছু সময় ধরে শিক্ষার্থীরা দাবি আদায়ে সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে চমেক অধ্যক্ষকে রাজনৈতিক স্বার্থান্বেষী, গণহত্যার দোসর, শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থানকারী ও স্বৈরাচার বলে আখ্যায়িত করা হয়।
আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, গত ৩ আগস্ট ‘চট্টগ্রামের শান্তিকামী চিকিৎসক সমাজের ব্যানারে ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে জামায়াত-শিবির ও বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস ও সুপরিকল্পিত হত্যাকান্ডের অভিযোগ তুলে শান্তি সমাবেশ করা হয়েছিল। সেই সমাবেশে অংশ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার। পাশাপাশি তিনি কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া কলেজের শিক্ষার্থীদের হুমকি দিয়েছিলেন।