চবি উপাচার্য ও উপ-উপাচার্যের সাথে চাটগাঁ ভাষা পরিষদের সাক্ষাৎ

4

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের ও উপ-উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন চাটগাঁ ভাষা পরিষদের নেতৃবৃন্দ। ৮ মে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় চাটগাঁ ভাষা পরিষদের কার্যক্রম বিস্তারিত তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. ইমাম চৌধুরী। চবি উপাচার্য ও উপ-উপাচার্য সংগঠনের কার্যক্রমের প্রশংসা করেন। চাটগাঁ ভাষা পরিষদের পক্ষ থেকে উপাচার্যকে দুটি বই উপহার দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. ফারজানা ইয়াসমিন চৌধুরী, আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধ্যাপক সাইফুল ইসলাম চৌধুরী, সংগঠনের সহ-অর্থ সম্পাদক সরোজ কান্তি দাশ ও বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. মাসুদ।
উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের বলেন, এই পরিষদের কাজকে আমি সাধুবাদ জানাই। ভবিষ্যতে এটির যেকোনো কার্যক্রমে আমরা সবসময় পাশে থাকবো।
উপ-উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, আমাদের ইতিহাস ও ঐতিহ্যের অনেক কিছুই আজকে সময়ের পরিক্রমায় হারিয়ে যাচ্ছে। এই পরিষদ সেগুলো রক্ষণাবেক্ষণের জন্য পদক্ষেপ নিয়েছে। আমরা সবসময় এটির পাশে থাকবো। বিজ্ঞপ্তি