চবি ই. ইতিহাস প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির দুই যুগপূর্তি উৎসব

7

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিক উদযাপন উপলক্ষে দুই যুগপূর্তি অনুষ্ঠান ১৪ জুলাই ২০২৪ খ্রি. রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে নানা আয়োজনে অনুষ্ঠিত হয়। প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সভাপতি জামাল মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে এবং সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহজাহান ও মহিলা বিষয়ক সম্পাদক সোলতানারা বেগম রিকুর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ২৪তম প্রতিষ্ঠাবার্ষিক অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহŸায়ক এ কে এম আকতার কামাল চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মেজর (অব.) মো. নুরুল হুদা কুতুবী, প্রাক্তন সভাপতি মুহাম্মদ শামসুল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মোহাম্মদ মুহিবউল্যাহ ছিদ্দিকী, সমিতির প্রাক্তন সভাপতি মুহাম্মদ শওকত আলী নূর, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন, সমিতির প্রাক্তন সহ-সভাপতি ও অধ্যক্ষ প্রফেসর মো. জসিম উদ্দিন খান, প্রাক্তন সা. সম্পাদক আহমদ ইমরানুল আজিজ, সা.সম্পাদক মিজানুর রহমান সেলিম প্রমুখ।
এতে উপস্থিত ছিলেন সমিতির জীবন সদস্য প্রফেসর মো. আবু তাহের, প্রফেসর মো. জসিম উদ্দীন, প্রফেসর মো. ফজলুল কাদের চৌধুরী, অ্যাডভোকেট ড. মঈন উদ্দিন আহমদ, শিল্প উদ্যোক্তা অধ্যাপক নাহিদ বানু, দৈনিক কক্সবাজারের সম্পাদক ফাতেমা জাহান, প্রস্তুতি কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট সাইফুদ্দিন মো. খালেদ, বিভাগের সহযোগী অধ্যাপক ও সমিতির তথ্য গবেষণা ও সেমিনার বিষয়ক সম্পাদক সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, অর্থ সম্পাদক আ ন ম নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক ওমর ফারুক হোসাইনী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রেহেনা আখতার বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা নাজমুল কাউসার আরমান, প্রাক্তন যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মদ আইয়ুব, সমিতির সমাজসেবা সম্পাদক মুহাম্মদ আইয়ুব আলী, নির্বাহী সদস্য এ এম রমিজ আহমদ, দেলোয়ার হোসাইন ও জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমূখ। এছাড়া দুই যুগপূর্তি অনুষ্ঠানে সমিতির জীবন সদস্য, প্রাক্তন নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথি, বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
প্রতিষ্ঠাবার্ষিক অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র‌্যালী, এরপর উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা, স্মৃতিচারণ, দুই যুগপূর্তির কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ এবং সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, চবি প্রথম অ্যালামলাই হিসেবে এর দুই যুগপূর্তি প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির জন্য মাইলফলক হয়ে থাকবে। বিজ্ঞপ্তি