চন্দনাইশ ফতেনগরে ৮ লক্ষ টাকা মূল্যের ৫ গরু চুরি

5

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলার ফতেনগর হিন্দু পাড়া এলাকায় গরুর মালিককে গাছের সাথে বেঁধে রেখে গোয়াল ঘরের তালা ভেঙ্গে ষ*াড়, গাভী, বাছুরসহ ৫টি গরু চুরি করে নিয়ে যায় চোরের দল। গরুগুলোর আনুমানিক মূল্য ৮ লক্ষাধিক টাকা বলে জানিয়েছেন গরুর মালিক রতন দে।
গত ৪ সেপ্টেম্বর ভোর রাতে গরু চোরের দল ১টি পিকআপ ও ১টি মাইক্রো নিয়ে উপজেলার ফতেনগর হিন্দু পাড়ায় আসে। হাফ প্যান্ট ও মুখোশ পড়া ৭/৮ জন গরু চোর ফতেনগর হিন্দু পাড়ার রতন কুমার দে’র গোয়াল ঘরে গেলে গোয়াল ঘরে সাথে থাকা রতনের ঘুম ভেঙ্গে যায়। চোরের দল রতনকে দেখে মুখ চেপে ধরে ৫০ গজ দূরে সড়কের পাশে মুখ, হাত-পা বেঁধে গাছের সাথে আটকিয়ে রাখে। এ সময় তার গোয়াল ঘরের তালা ভেঙ্গে প্রবেশ করে ১টি ষাঁড় ২ লক্ষ টাকা, গর্ভবতী গাভী ২ লক্ষ ৫০ হাজার টাকা, আরো ১টি গর্ভবতী গাভী ২ লক্ষ টাকা, ২টি বাছুর দেড় লক্ষ টাকা মূল্যের চুরি করে পিক-আপ ও মাইক্রোতে তুলে নিয়ে যায়। অস্ত্রের মুখে রতনকে ভয় দেখিয়ে গাছের সাথে বেঁধে রেখে গরুগুলো নিয়ে যাওয়ার সময় রতনের মুখ খুলে গেলে তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসে।
রতন জানান, রতন ও তার ভাই কার্তিক কৃষি ব্যাংক, গ্রামীণ ব্যাংক থেকে ১ লক্ষ টাকা করে, ১টি বাড়ি ১টি খামার প্রকল্প থেকে ২ দফায় ১ লক্ষ ১০ হাজার, স্থানীয়ভাবে ধার ১ লক্ষ টাকাসহ ঋণ নিয়ে ছোটখাট গরুর ফার্ম করেছিলেন। এ ফার্মের দুধেল গাভী পালন করে আসছিলেন। প্রতিদিন ২০-২৫ কেজি দুধ বিক্রি করে সপ্তাহিক ব্যাংকের ঋণের কিস্তি পরিশোধ করে থাকেন। গরুগুলো চুরি হয়ে যাওয়ায় এ বিশাল অংকের ঋণ কিভাবে পরিশোধ করবেন দিশেহারা হয়ে পড়েছেন দুই ভাই। প্রতিবেদন লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে জানা যায়।