চন্দনাইশে চালককে অজ্ঞান করে রিকশা চুরি

2

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ পৌরসভার চৌধুরী পাড়ার হতদরিদ্র হাচি মিয়ার ছেলে রিকশা চালক নয়ন উদ্দীন (২২) কে চায়ের সাথে কালো রংয়ের বিস্কুট খাওয়ায়ে অজ্ঞান করে রিকশাটি নিয়ে যায়। ৩ দিন পর জ্ঞান ফিরে নয়নের।
গত ৪ সেপ্টেম্বর সকালে ২ জন লোক চন্দনাইশ সদর থেকে নয়নের ব্যাটারি চালিত রিকশা ভাড়া করে। প্রথমে গাছবাড়িয়া পুরাতন কলেজ গেইট, পরে সেখান থেকে খাঁনহাট, সবশেষে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ গেইটে নিয়ে যায়। সেখানে তাদের স্যার আসার কথা বলে নয়নকে দাঁড় করিয়ে রাখে। কিছুক্ষণ পর পাশ^বর্তী চায়ের এনে তাদের নিকট থাকা কালো রংয়ের বিস্কুট বের করে নয়নকে দুটি খেতে দেয়। নয়ন বিস্কুট খাওয়ার পর রিকশায় উঠে কিছুক্ষণের মধ্যে অজ্ঞান হয়ে যায়। ঐদিন নয়ন বাড়িতে না ফেরার কারণে তাকে অনেক খোঁজাখুঁজি করার পর রাত ১২ টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কাঞ্চননগর বাদামতল নতুন মসজিদের পাশে ঝোপের ভেতর নয়নকে দিগম্বর ও অজ্ঞান অবস্থায় উদ্ধার করে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে ৩ দিন অজ্ঞান থাকার পর ৭ সেপ্টেম্বর সকালে জ্ঞান ফিরলে সে সব ঘটনা স্বজনদের খুলে বলে। নয়নের পিতা হাচি মিয়া একজন সবজি ব্যবসায়ী। তাদের নিজস্ব কোন জায়গা জমি নেই। তার ছোট ভাই আরিফ রাজমিস্ত্রির হেলপার। নয়ন প্রত্যাশা এনজিও থেকে দুই মাস পূর্বে ১ লক্ষ ২০ হাজার টাকা ঋণ নিয়ে নিজের জমানো ৫০ হাজার টাকাসহ ১ লক্ষ ৭০ হাজার টাকা দিয়ে ১ মাস পূর্বে ব্যাটারি চালিত রিকশাটি কিনে সংসারে সহযোগিতা করছিল। তাকে প্রতি সপ্তাহে ৩ হাজার টাকা কিস্তি পরিশোধ করতে হয়। সে রিকশাটি হারিয়ে অসহায় জীবন-যাপন করছে। প্রত্যাশা’র বাকি কিস্তি কিভাবে পরিশোধ করবে সে চিন্তায় দিশাহারা নয়ন।
উল্লেখ্য যে, গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে চন্দনাইশ ছিচকে চোরের উপদ্রব বেড়ে গেছে। ইতিমধ্যে বিগত ২ সপ্তাহ পূর্বে দুপুরে বাগিচাহাট এলাকা থেকে, ৩০ আগস্ট খাঁনহাট এনুমিয়া শপিং সেন্টারের সামনে থেকে সিএনজি চালিত অটো-রিকশা, গত ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় খাঁনহাট থেকে অটো-রিকশাটি নিয়ে যায়। গাড়িতে ডিভাইস থাকার কারণে ৩ ঘন্টা পর সাতকানিয়া এলাকা থেকে চোরসহ গাড়িটি উদ্ধার হয়। গত ৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৩ টায় দক্ষিণ হারলা চালক টিটুর বাড়ি থেকে সিএনজি চালিত অটো-রিকশাটি নিয়ে যায় চোরের দল। একইভাবে আরো বেশ কয়েকটি অটো-রিকশা চুরি হলেও থানায় মামলা না হওয়ার কারণে উদ্ধার হয়নি। এভাবে প্রতিনিয়ত চুরি হচ্ছে ব্যাটারি চালিত ও সিএনজি চালিত অটো-রিকশা। সর্বশান্ত হচ্ছে অসহায় রিকশা ও অটো-রিকশা চালক।