চন্দনাইশে গরমের সাথে পাল্লা দিয়ে বাড়ছে বিদ্যুতের লোডশেডিং

8

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশে গরমের সাথে পাল্লা দিয়ে বাড়ছে পল্লী বিদ্যুতের লোডশেডিং। গত কয়েকদিন ধরে বিদ্যুতের দেখা মিলছে না বেশ কয়েকটি এলাকায় অভিযোগ গ্রাহকদের।
রমজানের পর থেকে তাপদাহ দিন দিন বেড়ে চলেছে। সে সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে পল্লী বিদ্যুতের লোডশেডিং। গরমের কারণে সাধারণ মানুষ হাঁস-ফাঁস করছে। গত কয়েকদিন ধরে লোডশেডিংয়ের অতিরিক্ত মাত্রায় বেড়ে যাওয়ায় ফেঁসে উঠেছে গ্রাহকেরা। উপজেলার বরকল, বরমা, হাশিমপুর, সাতবাড়িয়া এলাকায় বিদ্যুতের দেখা মিলছে না বলে গ্রাহকদের অভিযোগ। বরমা এলাকার জাবেদ মো. গাউছ মিল্টন ও মো. আলমগীর বলেছেন, গত ২/৩ ধরে ২৪ ঘন্টায় ১ ঘন্টাও বিদ্যুৎ পাচ্ছে না এসব এলাকার গ্রাহকেরা। ফলে অসহ্য গরমের কারণে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ। জ¦র, ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধাসহ সকল বয়সের মানুষ। ফ্রিজে রাখা তরি-তরকারি ও বিভিন্ন প্রয়োজনীয় জিনিষপত্র ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকার কারণে নষ্ট হয়ে যাচ্ছে।
এ ব্যাপারে পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী আবু সুফিয়ান বলেছেন, চন্দনাইশে ৩৫ হাজারের অধিক গ্রাহকের জন্য বিদ্যুতের চাহিদা রয়েছে ২২ মেগাওয়াট। এর বিপরীতে মাত্র ৭ থেকে ৮ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাচ্ছে। ফলে লোডশেডিং অব্যাহত থাকবে। গ্রাহকদের বিদ্যুৎ বিতরণ সমতা রাখতে প্রতি ২ ঘন্টা পর আধা ঘন্টা করে বিদ্যুৎ দেয়া হচ্ছে। গত কয়েকদিন ধরে চাহিদার বিপরীতে বিদ্যুৎ কম পাওয়ায় গ্রাহকদের প্রয়োজনীয় বিদ্যুৎ দেয়া সম্ভব হচ্ছে না।
গত কয়েকদিন পূর্বেও দিনে ৮ মেগাওয়াট দিলেও রাতে ১৩ মেগাওয়াট বিদ্যুৎ দেয়া হত। গ্রিড থেকে প্রাপ্ত বিদ্যুৎ গ্রাহকদের মাঝে বিতরণ করা হয় প্রাপ্তি সাপেক্ষে। অতিরিক্ত গরমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়েছে।