চট্টগ্রাম সমিতি-ঢাকা’র কৃতিজন সংবর্ধনা

24

একুশে পদক-২০২৪ এবং বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২২ ও ২০২৩ প্রাপ্ত চট্টগ্রামের কৃতিজন সংবর্ধনা প্রদান করেছে চট্টগ্রাম সমিতি-ঢাকা। রবিবার তোপখানা রোডস্থ চট্টগ্রাম সমিতি ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি। চট্টগ্রাম সমিতি-ঢাকার সভাপতি মোহাম্মদ মুসলিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাহিত্য ও সেমিনার সম্পাদক মো. গিয়াস উদ্দীন। শিক্ষা, সাহিত্য, শিল্পকলা ও সংস্কৃতি এবং সমাজসেবায় অবদানের জন্য একুশে পদক ও বাংলা একাডেমিক সাহিত্য পুরস্কারপ্রাপ্ত বৃহত্তর চট্টগ্রামের ৮ জন কৃতিজনকে সংবর্ধনা প্রদান এবং সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। সংবর্ধিত কৃতিজনরা হল- বীর মুক্তিযোদ্ধা কল্যাণী ঘোষ, বীর মুক্তিযোদ্ধা কাওসার চৌধুরী, রফিক আহামদ, কবি মিনার মনসুর, অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, মিলন কান্তি দে, মুহাম্মদ শামসুল হক, কবি মৃত্তিকা চাকমা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সচিব আবদুল করিম, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. মো. আবদুল করিম, হাসপাতাল কমিটির চেয়ারম্যান ও সাবেক সচিব মো. দিদারুল আনোয়ার, সমিতির সহসভাপতি অনুষ্ঠানের আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক চৌধুরী এবং সমিতির সাধারণ সম্পাদক ও রাজউক এর প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক।
এছাড়া উপদেষ্টা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল ড. মোহাম্মদ রেজাউল কবির, এম এ মালেক, সদস্য সচিব এড. এম. মাসুদ আলম চৌধুরী ও সদস্য প্রফেসর ড. আনসারুল করিম, ড. বিমল গুহ, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, ট্রাস্ট সেক্রেটারি সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, সদস্য ড. মোহাম্মদ জকরিয়া, মোহাম্মদ আব্দুল হালিম, নির্বাহী পরিষদের সহ-সভাপতি মোহাম্মদ সফিউল আজম চৌধুরী, মো. গিয়াস উদ্দীন খান, মোহাম্মদ নাছের (নাছির), এড. নাসরিন সিদ্দিকা লীনা, সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ ও মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো, অর্থ সম্পাদক সৈয়দ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), সাংস্কৃতিক সম্পাদক পারভেজ মো. চৌধুরী, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, মানবসম্পদ উন্নয়ন সম্পাদক, এড. রাবেয়া বেগম, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, শফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি