চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প

6

নগরের ২নং ওয়ার্ডস্থ বালুছড়ায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুশতাধিকের বেশি রোগী চিকিৎসা নেন।
শিল্পগ্রুপ বিএসআরএম এর পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের কার্যক্রম উদ্বোধন করেন চসিক ২নং ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু। উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন প্রতিমাসে চট্টগ্রাম নগরীতে যে ব্যতিক্রমধর্মী ও ধারাবাহিক কাজগুলো করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার। ধারাবাহিক যেকোন কাজ অনেক বেশি কষ্টসাধ্য কিন্তু এটাকে খুব সহজভাবে নিজের মধ্যে আয়ত্ত করে বাকিদের জন্য উদাহরণ সৃষ্টি করে যাচ্ছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া ও তাঁর টিম।
ক্যাম্প প্রসঙ্গে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, যেকোন কিছু যখন ধারাবাহিক করা হয় তখন তার মান কমে যায়। কিন্তু আমরা সে ধারণা থেকে সবসময় দূরে থাকতে চাই। আমরা আমাদের সক্ষমতা আরো কয়েকগুণ বাড়িয়েছি। এখন প্রতিমাসে দুইটির অধিক ক্যাম্প হচ্ছে এবং রোগীর সংখ্যা প্রতি ক্যাম্পেই শতাধিক ছাড়িয়ে যাচ্ছে। সাথে সাথে আমরা ওষুধসহ যাবতীয় টেষ্টও বিনামূল্যে করে দেওয়ার চেষ্টা করছি।
চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. মোতাহার হোসেন শাওন, ডা. সিফাত, ডা. মিথিলা, ফারুক চৌধুরী ফয়সাল, বাবলা সরকার সৈকত, প্রমিথ, সিফাত, দীপ্ত অজয় কর, মজনু এসময় সেবা প্রদান করেন।
এলবিয়ন গ্রæপ, হোম হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠন বায়ান্ন এর সহযোগিতায় এসময় লিডার্স স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ কর্নেল (অব.) আবু নাসের মো. তোহা, স্কুল পরিচালক মো. জুবায়েত আরেফিন, বায়ান্ন সভাপতি সাজ্জাদ হোসাইন, সহ-সভাপতি জীবন বসু, সেক্রেটারি অরূপ দেবনাথ, অর্থ সম্পাদক রাকিব ও সদস্য এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি