চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সাথে সিএমইউজের মতবিনিময়

2

চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সদস্যদের মতবিনিময় সভা ১৫ সেপ্টেম্বর নগরীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় স¤প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা ও ভাংচুরের ঘটনায় সিএমইউজের সাধারণ সদস্যরা উদ্বেগ প্রকাশ করেন।
সভায় সিএমইউজের সাধারণ সদস্যরা বলেন, রাজনৈতিক পট পরিবর্তনের পর চট্টগ্রাম প্রেস ক্লাবে যে হামলা, ভাংচুরের ঘটনা ঘটেছে সেখানে ইউনিয়নের অতি উৎসাহী চার/পাঁচ জন সদস্যসহ বহিরাগতদের উপস্থিতি দেখা গেলেও এ ঘটনার সাথে ইউনিয়নের সাধারণ সদস্যরা জড়িত নয়। সদস্যরা বলেন, দীর্ঘদিন ধরে সিএমইউজের অধিকাংশ সদস্যসহ চট্টগ্রামে কর্মরত পেশাদার সাংবাদিকরা বারবার চেষ্ঠা করেও প্রেস ক্লাবের সদস্য পদ পাচ্ছে না। এর জন্য অনেকের মধ্যে ক্ষোভ ও অভিমান থাকলেও প্রেস ক্লাবে হামলা ও ভাংচুরের মতো ন্যাক্কারজনক ঘটনা কোনো পেশাদার সাংবাদিক সমর্থন করে না।
বক্তারা সিএমইউজের সদস্যসহ চট্টগ্রামে কর্মরত পেশাদার সাংবাদিকদের সদস্য পদ প্রদানের জন্য চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সার্বিক সহযোগিতা কামনা করেন। চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে পেশাদার সাংবাদিকদের সদস্যপদ প্রদানের বিষয়টি উদারতার সাথে বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করা হয়।
চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি সালাহ উদ্দীন মো. রেজা, সহ-সভাপতি মঞ্জুর কাদের, যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দীন হায়দার, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, ক্রীড়া সম্পাদক সোহেল ছরওয়ার, নির্বাহী সদস্য জসীম উদ্দীন চৌধুরী সবুজ, মোয়াজ্জেমুল হক, আইয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু।
সিএমইউজের পক্ষে নেতৃত্বে দেন প্রবীণ সাংবাদিক, ইউনিয়নের সাবেক সভাপতি মো. ইসকান্দর আলী চৌধুরী। অন্যদের মধ্যে ছিলেন সাবেক সাধারণ সম্পাদক কাশেম মাহমুদ, মুহাম্মদ মাহবুবর রহমান, এয়াকুব আলী মনি, মুখলিছুর রহমান ফরহাদী, মো. লোকমান চৌধুরী, ফরহাদ চৌধুরী, শামসুল আলম টগর, জসীম উদ্দিন ছিদ্দিকী, হামিদুল ইসলাম শামীম, রেজাউল কাদের, আহমেদ কবির ও নাজিম উদ্দীন প্রমুখ। বিজ্ঞপ্তি