চট্টগ্রাম কাস্টমসের কার্যক্রম বন্ধ

4

নিজস্ব প্রতিবেদক

নিরাপত্তার কারণ দেখিয়ে চট্টগ্রাম কাস্টমসের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ২টা থেকে কাস্টমস হাউজের কার্যক্রম বন্ধ করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
চট্টগ্রাম কাস্টমস হাউজের কমিশনার ফাইজুর রহমান জানান, ঢাকা, বেনাপোলসহ দেশের বিভিন্ন কাস্টমস অফিসে নিরাপত্তা হুমকি আছে। এই বিষয়টি আমরা সেনাবাহিনীকে অবহিত করেছি।
এর প্রেক্ষিতে সেনাবাহিনীর একটি টিম চট্টগ্রাম কাস্টমস হাউজ পরিদর্শন করেন। তারপর দুপুর ২টা থেকে কাস্টমস হাউজের কার্যক্রম বন্ধ রাখার পরামর্শ দিয়েছে বলে জানান তিনি। এ সময় সিঅ্যান্ডএফ কর্মকর্তা-কর্মচারীদের কাস্টমস হাউস থেকে সরিয়ে দেওয়া হয় বলে জানান সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীরা।
এদিকে গতকাল মঙ্গলবার থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাতায়াতকারী সকলকে নজরদারিতে রাখা হয়। এ সময় বিমানবন্দরে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আর সেনাবাহিনীর পক্ষ থেকে বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত এ বিমানবন্দরে কেউ আটক হননি।
বিমানবন্দরের একাধিক কর্মকর্তা জানান, সেনাবাহিনীর নির্দেশনার পর থেকে আমরা সতর্ক রয়েছি। দুর্নীতিবাজ রাজনীতিবিদ, আমলা এবং অভিযুক্ত পুলিশ কর্মকর্তারা যাতে দেশত্যাগ করতে না পারেন, সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। বিমানবন্দরে সিকিউরিটির দায়িত্বে থাকা কর্মকর্তাদের এ বিষয়ে যথাযথ নির্দেশনা দিয়েছি।