চট্টগ্রামে ১২ দিনে গ্রেপ্তার ৮৯৭

10

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে ঘিরে সংঘর্ষে হতাহত ও নাশকতার ঘটনায় চট্টগ্রাম নগর ও জেলায় হওয়া ৩০ মামলায় গত শনিবার আরও ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে জেলায় গ্রেপ্তার হয়েছে ১০ এবং নগরীতে ৪০ জন। এ নিয়ে চট্টগ্রামে গত ১২ দিনে আটশ’ ৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এছাড়া শনিবার রাতে নগরীর পাঁচলাইশ থানায় নতুন করে আরেকটি মামলা হয়েছে। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সম্রাট বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ৫০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়েছে। এই নিয়ে নগরীতে মামলার সংখ্যা দাঁড়াল ২০।
সিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, কোটা আন্দোলনকে ঘিরে নগরীর মুরাদপুরে একটি ভবন থেকে ছাত্রলীগের নেতাদের ফেলে দেওয়া ও মারধরের ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে একজন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এখন পর্যন্ত নগরীতে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ২০টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪০ জনসহ মোট পাঁচশ’ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা-ভাঙচুর ও নাশকতার ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ১০ জনসহ এ পর্যন্ত মোট তিনশ’ ৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নাশকতায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।