চকরিয়ায় বৃদ্ধকে পিটিয়ে হত্যা

6

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় জমির সীমানা বিরোধ নিয়ে দ্বন্দ্বের জের ধরে আবদুল করিম (৮০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার দিবাগত ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে মারা যায় আবদুল করিম। এর আগে এদিন বিকাল ৫টার দিকে উপজেলার শাহারবিল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামপুর গুরুণ্যাকাটা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আবদুল করিম ওই এলাকার আয়াত উল্লাহর পুত্র।
সীমানা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় আবদুল করিমের চার ছেলে ও দুই পুত্রবধূ যথাক্রমে মো. রিদুয়ান, আলী আহমদ, আবদুল মালেক, আবু ছাদেক, নুরুন্নাহার ও আয়েশা বেগম আহত হয়। তাদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানা যায়, নিহত আবদুল করিমের বাড়ির পার্শ্ববর্তী রহিমদাদের ছেলে নুরুল হাকিম গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে এর আগেও বেশ কয়েকবার মারামারি হয়। রবিবার দুপুর দুইটার দিকে আবদুল করিমের জমিতে বাড়ির পানি নিষ্কাশনের পনির ফাইপ লাইন বসাতে যায় নুরুল হাকিম। বিষয়টি নিয়ে দুই পক্ষের মাঝে বাকবিতন্ডা ও ঝগড়া হয়। পরে বিষয়টি থানা পুলিশকে জানানো হলে পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করে।
এদিকে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীকে অবহিত করার জন্য বিকাল ৪টায় তার বাড়িতে যায় আবদুল করিম ও তার ছেলেরা। বিকাল ৫টার দিকে ফেরার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা নুরুল হাকিমসহ ৯-১০জন লোক লাঠিসোটা নিয়ে আবদুল করিম ও তার ছেলেদের উপর হামলা চালায়। এ সময় মাথায় লোহার ছেনি’র (রাজমিস্ত্রীর কাজে ব্যবহৃত যন্ত্র) আঘাতে গুরুতর আহত হয় আবদুল করিম। তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে মারা যায় আবদুল করিম।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রবিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।