গ্যাস সিলিন্ডারের আগুনে চার পরিবার নিঃস্ব

1

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে গ্যাস সিলিন্ডারের আগুনে চার পরিবারের নিঃস্ব হয়ে গেছে। মঙ্গলবার (২৫ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ননা ঠাকুরের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের বিষয়টি বুধবার (২৬ জুন) দুপুরের দিকে উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন খাঁন সুমন নিশ্চিত করেন। এতে প্রায় ২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ঘটনারদিন রাতে ওই বাড়িতে রান্নার চুলায় গ্যাস সিলিন্ডার সংযোগ দেয়ার সময় আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই ওই বাড়ির অরবিন্দ চক্রবর্তী, আশীষ চক্রবর্তী, কাঞ্চন চক্রবর্তী ও অর্জন চক্রবর্তীর আট কক্ষ বিশিষ্ট সেমিপাকা বসত ও রান্না ঘরসহ ঘরে রক্ষিত যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের যৌথ চেষ্টায় আশপাশের কয়েকটি ঘর আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়। অগ্নিকান্ডে অগ্নিদূর্গত ওই চারজনের ৪০/২৫ ফুট পরিমাপের সেমিপাকা আটটি কক্ষে রক্ষিত মূল্যবান জিনিসপত্র ও আসবাবপত্রসহ নিত্য প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে ২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।
এ ব্যাপারে জানতে চাইলে হাটহাজারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মাহফুজ রিবেন জানান, খবর পেয়ে দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় ফায়ারকর্মীরা প্রায় দেড় ঘন্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আনেন।