গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের দেড় কোটি টাকার বাজেট ঘোষণা

5

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৪নং গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে উক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে পরিষদ চত্বরে এ ইউনিয়নের ২০২৪-২০২৫ অর্থ বছরে সর্বমোট ১ কোটি ৬৭ লাখ ৪৯ হাজার ৬৮০ টাকার বাজেট ঘোষণা করা হয়।
পরিষদ সচিব মোহাম্মদ আবু তৈয়বের সঞ্চালনায় বাজেট সভায় প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন। এ সময় তিনি বলেন, একটি জনগণের সামনে প্রতিষ্ঠানের বার্ষিক আয়-ব্যয় হিসাব উপস্থাপন করা হলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা যায়। তিনি স্থানীয় জনগণের চাহিদা অনুসারে উন্মুক্তভাবে সুন্দর আয়োজনের জন্য পরিষদের প্রশংসা করেন।
বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী মাস্টার মো. মুছা ও বিবি ফাতেমা শিল্পীসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার নাগরিকসহ ইউপির সকল মেম্বারগণ বাজেট সভায় উপস্থিত ছিলেন।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ৪২ লাখ ৪৯ হাজার ৪৮০টাকা এবং রাজস্ব ব্যয় ৪১ লাখ ২৪ হাজার ৮০ টাকা ধরা হয় এবং উন্নয়ন হিসাবে আয় ও ব্যয় ১ কোটি ২৫ হাজার ২০০ টাকা ধরা হয়েছে। সর্বমোট ১ লাখ ২৫ হাজার ৪০০টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে। বাজেটে আগামী বছরের জন্য খাত ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা পেশ করা হয়েছে এবং জনসাধারণকে নিজেদের চাহিদা ইউপিকে অবহিত করার সুযোগ দেয়া হয়েছে।