গাজার স্কুলে ইসরায়েলি হামলায় নিহত ৩০, আহত শতাধিক

6

গাজার মধ্যাঞ্চলীয় দেইর আল বালাহ শহরে একটি স্কুলে ইসরায়েলি হামলায় অন্তত ৩০ জন ফিলিস্তিনি নিহত এবং ১০০ জনেরও বেশি আহত হয়েছে। শনিবার (২৭ জুলাই) এই দাবি করেছেন ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা। ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা হামাসের একটি কমান্ড সেন্টারে হামলা চালিয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং হামাসের পরিচালিত সরকারি মিডিয়া অফিস দেইর আল বালাহর স্কুলে হামলায় নিহতদের সংখ্যা নিশ্চিত করেছে। এই এলাকাটি বাস্তুচ্যুত পরিবারের অন্যতম প্রধান আশ্রয়স্থল। আহতদের মধ্যে অনেকে গুরুতর অবস্থায় আছেন।
ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা দেইর আল বালাহর কেন্দ্রস্থলে খাদিজা স্কুল কম্পাউন্ডের ভেতরে অবস্থিত একটি ‘হামাস কমান্ড ও কন্ট্রোল সেন্টারে’ হামলা চালিয়েছে। তাদের বিবৃতিতে বলা হয়েছে, স্কুলটি থেকে সেনাদের বিরুদ্ধে আক্রমণ এবং অস্ত্রের মজুদাগার হিসেবে ব্যবহার করা হচ্ছিল। হামলার পূর্বে বেসামরিক নাগরিকদের সতর্ক করা হয়েছিল। দেইর আল বালাহর আল-আকসা হাসপাতালে, অ্যাম্বুলেন্সগুলো আহত ফিলিস্তিনিদের দ্রæত নিয়ে আসছিল। কিছু আহত মানুষ পায়ে হেঁটে হাসপাতালে পৌঁছান, তাদের পোশাক রক্তে মাখানো ছিল।