গণহত্যা মামলার প্রস্তুতি নিচ্ছে হেফাজত

10

হাটহাজারী প্রতিনিধি

চলতি বছরের জুলাই মাসে ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার দায়ে আওয়ামী লীগ এবং তাদের দোসরদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজেদুর রহমান। গতকাল বুধবার সন্ধ্যায় সংবাদমাধ্যমে সংগঠনটির যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এছাড়া ওই বিবৃতিতে আলেমদের ওপর হত্যাযজ্ঞ ও নির্যাতনে জড়িতদের দ্রæত গ্রেপ্তারেরও দাবি জানানো হয়।
বিবৃতিতে অন্তর্বর্তী সরকারের কাছে জোর দাবি জানিয়ে তারা বলেন, স্বৈরাচারী হাসিনার শাসনামলে আলেমদের ওপর যারা হত্যাকাÐ চালিয়েছিল এবং যারা প্রতিবাদী আলেমদের মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন করেছে, তাদের প্রত্যেককে অতিসত্বর গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। গণহত্যাকারী ও ফ্যাসিস্ট হাসিনার হত্যাকাÐ ও জুলুম-নির্যাতনকে যেসব বুদ্ধিজীবী ও অনলাইন এক্টিভিস্ট সমর্থন জুগিয়েছিল, তাদেরকেও প্রমাণসাপেক্ষে বিচারের মুখোমুখি করতে হবে।
তারা আরও বলেন, ২০১৩ সালের ৫ মে হেফাজতের গণজমায়েতের ওপর নৃশংস গণহত্যা, ২০২১ সালে মোদিবিরোধী বিক্ষোভে পুলিশি হত্যাযজ্ঞ এবং এ বছরের জুলাই মাসে ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার দায়ে আওয়ামী লীগ এবং তাদের দোসরদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি। শীঘ্রই চিহ্নিত খুনি ও খুনের নির্দেশদাতাদের বিরুদ্ধে মামলা সম্পন্ন করব।
হেফাজত নেতৃবৃন্দ আরও বলেন, এতটা বছর আমাদের ওপর খুনি হাসিনার সরকার ভয়াবহ রাষ্ট্রীয় নির্যাতন ও দমন-পীড়ন জারি রেখেছিল। আলেমদের মধ্যে ষড়যন্ত্রমূলক বিভক্তি তৈরি করে, বলপূর্বক মাদ্রাসা বন্ধের হুমকি দিয়ে এবং নানাভাবে আলেমদের সম্মানহানি করে তাদের দমিয়ে রাখার সবরকম চেষ্টাই তারা করেছিল। কিন্তু খুনি ফ্যাসিস্ট জালিমদের শেষ রক্ষা হয়নি। নজিরবিহীন গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে তাদের পতন ঘটল। আমরা আল্লাহ পাকের শোকর আদায় করছি যে, তিনি আমাদের নতুন স্বাধীনতা দান করেছেন এবং খুনিদের বিচারের সুযোগ করে দিয়েছেন। আমরা সকল শহীদকে স্মরণ পূর্বক তাদের রূহের মাগফিরাত কামনা করছি।