খৈয়াছড়া ঝর্ণায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই পর্যটক নিহত

6

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে খৈয়াছড়া ঝর্ণায় বেড়াতে গিয়ে বিদুৎস্পৃষ্টে লাশ হলো দুই পর্যটক। গতকাল মঙ্গলবার সকালে খৈয়াছড়া ঝর্ণার কাঁঠালবাগান এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত দুই পর্যটক হলেন কুমিল্লা জেলার লালমাইয়ের ছোট শরিফপুর এলাকার আমুয়া গ্রামের গোপাল সিংহের পুত্র অঞ্জন বড়–য়া তুষার (২১) ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামের শামসুল হকের পুত্র ফয়সাল হক (২২)। তাদের মধ্যে ফয়সাল কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের পদার্থবিদ্যা এবং অঞ্জন কুমিল্লা সরকারি কলেজের ফিন্যান্স বিভাগের স্নাতকের শিক্ষার্থী।
জানা যায়, গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লার লালমাই থেকে ৪ বন্ধু মিরসরাইয়ের খইয়াছড়া ঝর্ণায় বেড়াতে আসেন। পথিমধ্যে পানির স্রোত বেশি হওয়ায় পাহাড়ি পথ দুর্গম দেখে তারা ঝর্ণা না দেখেই ফিরে আসার সময় বৈদ্যুতিক খুঁঁটিতে ঝুলে থাকা একটি গাছের ডালের সঙ্গে লেগে দুই জন বিদ্যুৎস্পৃষ্ট হন।এসময় তাদের সাথে থাকা অপর দুই বন্ধু স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সিফাত সুলতানা জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই তাদের মৃত্যু হয়েছে। তাদের সাথে থাকা অপর ২ বন্ধু অনেকটা ট্রমাতে আছেন। তারাও হাসপাতালে রয়েছেন।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, ঝর্ণায় দুর্ঘটনায় নিহত দুই পর্যটকের বাড়িতে খবর পাঠানো হয়েছে। স্বজনরা আসলে তাদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।