খেলা দেখতে ‘খরচ বেশি’ চট্টগ্রামে দর্শকখরা

5

স্পোর্টস ডেস্ক

আধুনিক ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি। বিশ্বজুড়ে দিন দিন বাড়ছে এ ফরম্যাটের জনপ্রিয়তা। ক্রিকেটপাগল জাতি হিসেবে পরিচিত বাংলাদেশেও এ নিয়ে দর্শকের ব্যাপক আগ্রহ দেখা যায়। বিশেষ করে বাংলাদেশের ম্যাচে গ্যালারি দর্শকে পরিপূর্ণ থাকবে এটাই স্বাভাবিক।
কিন্তু চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দেখা যাচ্ছে উল্টো চিত্র। বাংলাদেশ দল দাপুটে ক্রিকেট খেললেও জিম্বাবুয়ের বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজে যেন দর্শকের খরা চলছে। দর্শকদের আগ্রহ নেই বললেই চলে। টিকিট কাউন্টার থেকে শুরু করে স্টেডিয়ামের গেইট কোথাও নেই দর্শকের লাইন।
মাঠে গুটিকয়েক দর্শকের উপস্থিতি থাকলেও স্টেডিয়ামের ধারণ ক্ষমতার চেয়ে যা খুবই নগণ্য। খেলা দেখতে আসা কয়েকজন দর্শকের মতে, তীব্র গরমের কারণে মাঠে খেলা দেখার আগ্রহ নেই অনেকের। তাছাড়া, অনেক দর্শক বলছেন, স্টেডিয়ামের অবস্থান এমন এক জায়গায়, খেলা শেষ হলে সেখান থেকে গণপরিবহন পাওয়া যায় না। অনেক দূর হেঁটে বিটাক মোড়ে গিয়ে তারপর গাড়ি পাওয়া যায়। অনেক দর্শক যখন গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে থাকেন, তখন ভাড়া দ্বিগুণ বা তার বেশি হয়ে যায়।
এক দর্শক বলেন, স্টেডিয়ামে খেলা দেখতে আসা মানে কারাগারে আসার মতো। খাবার নিয়ে আসা যায় না, পানি নিয়ে আসা যায় না। এমনকি স্টেডিয়ামে আসতে গেলেও অনেক দূর পর্যন্ত হেঁটে আসতে হয়। স্টেডিয়ামে ভেতরে যে খাবার পাওয়া যায়, তা নি¤œমানের কিন্তু দাম অত্যন্ত বেশি।