কোতোয়ালী থানা পরিষ্কার করেছেন শিক্ষার্থীরা

2

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালী থানা পরিষ্কার করেছেন শিক্ষার্থীরা। গতকাল শনিবার সকাল দশটা থেকে বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ কার্যক্রমে যোগ দেন। সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী ওয়াহিদুল আলম কাদেরী বলেন, সকাল থেকে কোতোয়ালী থানায় পরিষ্কার করতে কাজ শুরু করেছি। আমরা ১৭ জন শিক্ষার্থী কাজ করছি। বাংলানিউজের।
সরকারি সিটি কলেজের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান বলেন, কলেজের বন্ধুদের নিয়ে থানা পরিষ্কারের কাজ করছি। সেবাপ্রার্থীদের থানায় আসার অনুক‚ল পরিবেশ সৃষ্টি করতে চাই।
সরেজমিন দেখা যায়, ৪০-৫০ জন শিক্ষার্থী দলে দলে পুরো থানা প্রাঙ্গণ পরিষ্কারের কাজ করছেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা গাড়িতে তুলে আবর্জনা নিয়ে যায়। তাদের সহযোগিতা করতে দায়িত্বে আছেন সেনাবাহিনীর সদস্যরা।
এছাড়াও থানায় চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও কোতোয়ালী থানা জামায়াতের সেক্রেটারি মোস্তাক আহমেদের নেতৃত্বে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরাও থানা প্রাঙ্গণ পরিষ্কার কাজে সহযোগিতা করছেন। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম ওবায়দুল হকসহ উপপরিদর্শক (এসআই), সহকারী উপপরিদর্শক (এএসআই) ও বেশ ক’জন কনস্টেবল থানায় উপস্থিত ছিলেন।
কোতোয়ালী থানার পরিদর্শক (অপারেশন) সাজিদ কামাল বলেন, আমাদের থানা পরিষ্কার করা হচ্ছে। আপাতত দুইটি রুমে থানার কার্যক্রম শুরু করা হবে।
প্রসঙ্গত, গত ৫ আগস্ট কোতোয়ালী থানায় হামলা চালিয়ে লুটপাট ও ভাঙচুর করে আগুনে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।