কেএনএফ সদস্য সন্দেহে আটক ৪ জন রিমান্ডে

5

বান্দরবান প্রতিনিধি

‘সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে আটক ৫ জনকে আদালতে তোলা হয়েছে। এ সময় তাদেরকে রিমান্ডে নিতে পুলিশের আবেদন মঞ্জুর করেন আদালত।
গতকাল রবিবার দুপুরে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে তাদেরকে কারাগার থেকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।
এ সময় থানচি থানার মামলায় তাদেরকে রিমান্ডে নিতে (জিজ্ঞাসাবাদ) আবেদন করে পুলিশ।এতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন তা মঞ্জুর করে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।
বান্দরবান কোর্ট পুলিশের এসআই প্রিয়েল পালিত জানান, থানচি থানার মামলায় ৫ জনকে আদালাতে তোলা হয়। আদালত জেমিনিও বম, আসেলন চেও বম, ভাননুন নুয়াম বম, সেবা লাল নুং বম ও লাল সিয়াম লম বমকে একদিন করে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। এর মধ্যে জেমিনিও বমকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করা হবে। পরে তাদেরকে কঠোর নিরাপত্তায় পুনরায় কারাগারে নিয়ে যায় পুলিশ।
প্রসঙ্গত, গত ৩ এপ্রিল দুপুরে থানচিতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৪টি মামলা হয়। ঘটনার পর বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় যৌথবাহিনীর অভিযান শুরু হয়। অভিযানে এ পর্যন্ত কেএনএফ’র ৮৭ জনকে গ্রেপ্তার করা হয়।