কিটিং-পূর্ণিমার গোলে নেপালকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

1

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ক্রীড়া ইতিহাসে এক নতুন অধ্যায় যোগ হলো গতকাল। নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়ান ইয়ুথ স্কুল ফুটসাল টুর্নামেন্টে’ বাংলাদেশের নারী ফুটসাল দল দুর্দান্ত নৈপুণ্যের পরিচয় দিয়ে প্রতিদ্ব›দ্বী নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় করেছে। রবিবার দুপুরে কাঠমান্ডুর প্রিমিয়ার ইন্টারন্যাশনাল আইভি কন্টিনাম স্কুল মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে বাংলাদেশের মেয়েরা শুরু থেকেই আক্রমণাত্মক খেলার ধারা বজায় রাখে। প্রথমার্ধেই কিটিং ইয়ামের এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে কিটিংয়ের আরও একটি এবং পূর্নিমা চাকমার এক গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। নেপাল শেষ মুহূর্তে এক গোল ফেরালেও তাতে শিরোপা জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।
বাংলাদেশ দলের এই জয়কে ফুটসাল অঙ্গনে এক যুগান্তকারী ঘটনা হিসেবে দেখা হচ্ছে। দেশের নারী ফুটসাল দল প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েই শিরোপা জিতে নেয়ার গৌরব অর্জন করলো। বাংলাদেশ দল আজ সোমবার রাতে দেশে ফিরে আসবে। তাদের এই জয় দেশের ফুটসালের জন্য একটি বড় অর্জন হিসেবে দেখা হচ্ছে।
বাংলাদেশের মেয়েদের হাতে শিরোপা তুলে দেন নেপালের সাবেক শিক্ষা মন্ত্রী কৃষ্ণ গোপাল শ্রেষ্টা, অল নেপাল ফুটবল এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি কিরণ রায়, নেপাল স্কুল স্পোর্টস ফেডারেশনের সভাপতি বিনোদ শ্রেষ্টা, নেপাল স্কুল স্পোর্টস ফেডারেশনের সেক্রেটারি রাজকুমার কারখি এবং প্রিমিয়ার ইন্টারন্যাশনাল আইভি কন্টিনাম স্কুলের একাডেমিক ডিরেক্টর প্রাভিনা থাপা।