কাজী নজরুল সাম্যের গান গেয়েছেন : পেয়ারুল ইসলাম

5

চট্টগ্রাম ইয়ুথ কয়ারের উদ্যোগে কাটিরহাট উচ্চ বিদ্যালয়ে সপ্তাহব্যাপী নজরুল জয়ন্তী উৎসব উদ্বোধন করা হয়। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। বক্তব্যে তিনি বলেন, সাম্য, মানবতা, প্রেম, প্রকৃতির দ্রোহের কবি কাজী নজরুল ইসলাম। বাংলা সাহিত্য ও সংস্কৃতিতে তার অবদান অনেক। সৃষ্টিশীল জীবনে তিনি রচনা করেছেন প্রেম, প্রকৃতি বিদ্রোহ ও মানবতার অনবদ্য সব কবিতা, গান, প্রবন্ধ, গল্প উপন্যাস ও অসংখ্য নাটক। কালজয়ী প্রতিভার অধিকারী কবি নজরুল তার লেখনির মাধ্যমে আমাদের সাহিত্য, সংগীত ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।
তিনি বলেন, কাজী নজরুল আজীবন সাম্যের গান গেয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কবি নজরুলকে পছন্দ করতেন। মুক্তিযুদ্ধের সময়ে নজরুলের গান ও কবিতা মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছিলেন।
কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সভাপতি জিয়াউল কুদ্দুস, চেয়ারম্যান শওকত আলম শওতক, জেলা পরিষদের সদস্য এইচ এম আলী আবরাহা, সাবেক চেয়ারম্যান মো. শফিউল আজম, এড. বাসন্তী প্রভা পালিত, শফিউল আজম চৌধুরী, সরয়ু ভট্টাচার্য, সুজিত দাশ, রোজী চৌধুরী সুরীজ চৌধুরী মিন্টু, অরুন চন্দ্র বনিক, প্রণব রাজ বড়ুয়া, নিহার রঞ্জন ভট্টাচার্য, সমীরন পাল। বিজ্ঞপ্তি