কক্সবাজারে টানা বৃষ্টিতে শতাধিক গ্রাম প্লাবিত

6

ঈদগাঁও প্রতিনিধি

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে কক্সবাজারে শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি অবস্থায় রয়েছে অন্তত ২ লাখ মানুষ।
কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের সহকারি আবহাওয়াবিদ আবদুল হান্নান জানিয়েছেন, গত বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পরবর্তী ৩ দিনও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এতে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশংকার কথাও জানিয়েছেন তিনি।
এদিকে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে কক্সবাজারে। এতে পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার পাশাপাশি জলাবদ্ধতা দেখা গেছে শহরের প্রধান সড়কগুলোতে। কক্সবাজার পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া, ফদনারডেইল, মোস্তাক পাড়া, নাজিরারটেকসহ আট গ্রাম বৃষ্টিতে প্লাবিত হয়েছে। কক্সবাজার শহরের গোলদিঘীর পাড়, বৌদ্ধ মন্দির এলাকা, কলাতলী, সদর ইউনিয়নের ঝিলংজা ইউনিয়নের ২০টির বেশি গ্রাম পানিতে নিমজ্জিত হয়েছে। এছাড়া উপজেলাগুলোতেও পানিবন্দি অবস্থায় রয়েছে শতাধিক গ্রাম। রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকাও প্লাবিত হয়েছে। বিভিন্ন স্থানে ভূমিধসের আশংকা দেখা দিচ্ছে।
কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল আলম জানান, শহরের জলাবদ্ধতার সমস্যা নির্মূলে পৌর মেয়রের নেতৃত্বে নালা নর্দমা দখল করে নির্মিত স্থাপনা উচ্ছেদ করে পুনরায় উদ্ধারের কাজ শুরু করা হয়েছে।