ওয়াসার অনিয়ম নিয়ে হবে তদন্ত

12

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম ওয়াসার অনিয়ম তদন্তে আজ চট্টগ্রামে আসছেন স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক মো. মাহমুদুল হাসান। ওয়াসা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তদন্ত করবেন তিনি। আওয়ামী লীগ সরকারের আমলে টানা ৮বার চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছে ওয়াসার এমডি পদে আছেন প্রকৌশলী একেএম ফজলুল্লাহ। তাঁর বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতিসহ বারে বারে পানির দাম বাড়ানোর অভিযোগ করে আসছেন চট্টগ্রামের সচেতন সমাজ। ইতিমধ্যে ওয়াসা এমডি ফজলুল্লাহর পদত্যাগ দাবি করে একাধিক সংগঠনের পক্ষ থেকে ঘেরাও কর্মসূচিও পালন করা হয়েছে।
বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব গাজী গোলাম মোস্তাফা স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার বিভাগের আওতাভ‚ক্ত চট্টগ্রাম ওয়াসা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে আগামী ৭ সেপ্টেম্বর (শনিবার) তদন্ত ও পরিদর্শন করবেন মহাপরিচালক মো. মাহমুদুল হাসান।
গত কয়েকদিন ধরে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহর পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছে ‘বৈষম্য বিরোধী সচেতন নাগরিক সমাজ’সহ বিভিন্ন সংগঠন।এমনকি আন্দোলনকারীদের উপর ওয়াসা এমডির অনুসারীরা হামলাও চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী নিয়োজিত করা হয়েছিল। পরবর্তিতে আন্দোলনকারীদের ভয়ে ওয়াসা কার্যালয়ে তালা লাগিয়ে অফিস করেছেন কর্মকর্তারা। এ অবস্থার মধ্যেও পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় এমডি। এমন পরিস্থিতিতে আজ অনিয়ম তদন্তে চট্টগ্রাম আসছেন স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক মো. মাহমুদুল হাসান। অন্যদিকে ওয়াসা এমডির পদত্যাগ বা চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা না হলে লাগাতার আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন আন্দোলনরত সংগঠনগুলো।