‘এমপি আনারের খোঁজে দুই দেশ কাজ করছে’

7

পূর্বদেশ ডেস্ক

ভারতে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে থাকা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের সন্ধানে দেশটির সঙ্গে বাংলাদেশ কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, ঝিনাইদহের এমপি আমাদের ইমিগ্রেশন ও ভারতের ইমিগ্রেশন যথাযথভাবে পার হয়ে ভারতে গিয়েছিলেন। যাওয়ার পরে তার কোনো খোঁজখবর পাচ্ছি না। সব গভমেন্ট এজেন্সি এটা নিয়ে কাজ করছে। এনএসআই, এসবি, পুলিশ কাজ করছে। ভারতীয় পুলিশের সঙ্গে, ভারতের গোয়েন্দা সংস্থার সঙ্গে এটা নিয়ে কাজ চলছে।
গতকাল মঙ্গলবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। খবর বিডিনিউজের।
সংসদ সদস্য আনার গত ১১ মে চিকিৎসার জন্য ভারতে যান জানিয়ে তার ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ বলেছিলেন, ১৬ মে থেকে তার সঙ্গে বারবার ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যাচ্ছে না।
এরপর সংসদ সদস্যের পরিবারের পক্ষ থেকে কয়েকজনকে খোঁজ জানার জন্য ভারতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।
রোববার সংসদ সদস্য আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডোরিন রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের সঙ্গে দেখা করে বিষয়টি জানিয়েছেন।
ডিবি কার্যালয় থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, তিন দিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। কখনও তার ফোন খোলা থাকে, বেশির ভাগ সময়ই বন্ধ পাচ্ছি।