এবার নুহাশের সিরিজে জয়া

2

দেশীয় প্ল্যাটফর্ম চরকির আলোচিত কাজগুলোর একটি নুহাশ হুমায়ূন পরিচালিত অ্যান্থলজি সিরিজ ‘পেট কাটা ষ’। দর্শকপ্রিয়তার পাশাপাশি এটি মর্যাদাপূর্ণ ‘রেইনড্যান্স’ চলচ্চিত্র উৎসবের জুরি অ্যাওয়ার্ডসে সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম হিসেবেও প্রশংসিত হয়। গ্রামবাংলায় মুখে মুখে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রচলিত ভৌতিক কিছু গল্প নিয়ে নির্মিত ‘পেট কাটা ষ’-এর অধীনে ‘এই বিল্ডিংয়ে মেয়ে নিষেধ’, ‘মিষ্টি কিছু’, ‘লোকে বলে’ ও ‘নিশির ডাক’ নামে পর্বগুলো সাড়া ফেলেছে দর্শকের মধ্যে। ফলে সিরিজটির দ্বিতীয় সিজন নির্মাণের ঘোষণা দেন নুহাশ। দ্বিতীয় সিজনে সমসাময়িক ভৌতিক গল্প নিয়ে কাজ করা হচ্ছে বলে জানান এ নির্মাতা।
প্রথম সিজনে অভিনয় করেছিলেন আফজাল হোসেন, চঞ্চল চৌধুরী, কাজী নওশাবা আহমেদ, সোহেল মÐল, শিরিন আক্তার শিলা, প্রীতম হাসান, মোরশেদ মিশুসহ অনেকেই। দ্বিতীয় সিজনের ঘোষণা এলেও এতে কোন কোন শিল্পী অভিনয় করছেন, তা জানানো হয়নি। নির্মাতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও এড়িয়ে যান। তবে সূত্রের বরাতে পাওয়া খবর ‘পেট কাটা ষ’-এর দ্বিতীয় সিজনে জয়া আহসানের অভিনয় করার কথা রয়েছে।
সূত্র জানায়, এরই মধ্যে চরকির সঙ্গে এ বিষয়ে জয়ার আনুষ্ঠানিক চুক্তিও হয়েছে। তবে এ বিষয়ে জয়া আহসান, চরকি ও নির্মাতার পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি। এদিকে কলকাতায় ‘ডিয়ার মা’ ছবির শুটিংয়ে ব্যস্ত জয়া আহসান। পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরীর এ ছবি সম্পর্কের গল্প বলবে। রক্তের চেয়েও গাঢ় ভালোবাসার গল্প বলবে বলে জানিয়েছিলেন জয়া। ছবিতে জয়া আহসান ছাড়াও থাকছেন চন্দন রায় সান্যাল, শাশ্বত চট্টোপাধ্যায়, ধৃতিমান চট্টোপাধ্যায়। এ ছাড়া তামিল-মালয়ালম ছবির জনপ্রিয় অভিনেত্রী পদ্মপ্রিয়া ও অনুভা ফতেপুরিয়াও ছবির অন্যতম আকর্ষণ।