এনএইচটি স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণের ঘোষণা

8

ক্রীড়া প্রতিবেদক

ফুটসাল, ব্যাডমিন্টন, বাস্কেটবল, দাবা. কারাতে, তায়কোয়ান্ডো, ক্যারমসহ নানা ইভেন্টের সুবিধা সম্বলিত এনএইচটি স্পোর্টস কমপ্লেক্স এন্ড জুস বার এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।
নগরীর আগ্রাবাদ এক্সেস রোডের বেপারিপাড়ায় গতকাল (সোমবার) সন্ধ্যায় প্রধান অতিথি থেকে উক্ত কমপ্লেক্সের উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউনুচ। এনএইচটি স্পোর্টস কমপ্লেক্স এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা এনএইচটি হোল্ডিংস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক মশিউর রহমান চৌধুরী, প্যাসিফিক জিন্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, প্যাসিফিক নিটেক্স এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তাহমিদ, পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক শেখ জাহেদ হোসেন, সিজেকেএস নির্বাহি সদস্য এনামুল হক, দৈনিক আজাদীর স্পোর্টস রিপোর্টার নজরুল ইসলাম, দৈনিক ইত্তেফাকের স্পোর্টস রিপোর্টার জাকির হোসেন লুলু, সাবেক বাক্সেটবল খেলোয়াড় প্রসেঞ্জিত দত্ত রাজু, জাতীয় তায়কোয়ান্ডো খেলোয়াড় আবদুল্লাহ আল নোমান, সাবেক কৃতি ফুটবলার শ্হাজাহান সামি। অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের স্টেডিয়াম প্রতিনিধি মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি।
প্রধান অতিথি, সিডিএ চেয়ারম্যান বলেন খেলাধুলা মানুষকে সুস্থ রাখে, মনকে প্রফুল্ল রাখে, কাজের গতি বাড়ায়। খেলাধুলা মানুষকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে। যদিও বর্তমানে আমরা একটু জায়গা পেলেই সেখানে কেবল দালান বানানোর চেষ্টা করি। খেলাধুলার জন্য কোন মাঠ রাখছিনা। অথচ মাঠের অভাবে আমাদের ছেলেরা বিপথে চলে যাচ্ছে। এনএইচটি স্পোর্টস কমপ্লেক্স একটি যুগান্তকারী কাজ করেছে। আমি তাদের সাধুবাদ জানাই।
চট্টল ক্রীড়াঙ্গনের অন্যতম স্বপ্নসারথি, এনএইচটি হোল্ডিংস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর বলেন, ফৌজদারহাট বায়েজিদ লিংক রোডে ১৬ একর জায়গার উপর নিজস্ব অর্থায়নে আগামী ২০৩১ সালের মধ্যে একটি পুর্নাঙ্গ স্টেডিয়াম নির্মাণ করা হবে। যেখানে থাকবে সবগুলো ইভেন্টের খেলা এবং প্রশিক্ষনের ব্যবস্থা। সে সাথে বিশ্বের সবগুলো বড় বড় স্পোর্টস ব্রান্ডের শোরুম থাকবে। যেটি একটি মাইলফলক হয়ে থাকবে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে।
স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে ক্রীড়া সংগঠকদের একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা শুরুর আগে প্রধান অতিথি দু’দলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন।