‘এখানে বিপত্নীক এবং ডিভোর্সি পুরুষরা থাকতে পারবেন’

3

আগামীকাল ২০ আগস্ট (মঙ্গলবার) থেকে বাংলা ভিশনে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘ব্রোকেন ফ্যামিলি’। নাটকটি রচনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব এবং পরিচালনা করেছেন নাসির উদ্দিন মাসুদ। গল্প প্রসঙ্গে পরিচালক জানান, সংসার জীবনে চরম ব্যর্থ পুরান ঢাকার আলাউল বকশি। তাই তার বাড়িতে বিপত্নীক এবং ডিভোর্স হয়েছে, এ রকম পুরুষদের জন্য থাকার জন্য আবাসিক মেস খুলেছেন।
এখানে ব্যাচেলর কিংবা বিবাহিত পুরুষদের কোনো স্থান নেই। আর এই মেসের বাসিন্দা হলেন রঞ্জু, নিয়াজ, সুলতান ও হাদি। রঞ্জু প্রচন্ড কনফিউজড মানুষ। বারবার সিদ্ধান্ত বদল করেন।
এ কারণেই শেফালির সঙ্গে তার সংসারটা টেকেনি। নিয়াজ খুব স্ট্রেইটকাট মানুষ। পর পর দুইবার বিয়ে করেছেন, দুজনের সঙ্গেই তার বনিবনা হয়নি। এদিকে স্ত্রীর সঙ্গে সদ্য ছাড়াছাড়ি হয় সুলতানের।
সুলতান বিশ্বাস করে এর জন্য দায়ী তার স্ত্রীর। সে সংসার করতে চায়, কিন্তু স্ত্রী রাজি না। এদের সবার থেকে সিনিয়র হাদি। ৫ বছর আগে ডিভোর্স হয়েছে। ছেলেকে দেখতে মাঝে মাঝে তার প্রাক্তন স্ত্রীও আসে, দুজনের দেখা হয় কিন্তু কোনো কথা হয় না।
মেসে এই চারজন একই রুমে থাকে, তাদের নিজেদের ভেতর প্রায় প্রতিদিন মিল-অমিলের ঘটনা ঘটে। অন্যদিকে মেসের মালিক আলাউল বকশি একটু পাগলাটে টাইপের মানুষ। প্রতি মাসে তার আবার বিভিন্ন স্পেশাল ডেট থাকে। এমনই সব ঘটনার প্রতিটা ডেট এলে তিনি ঘটা করে পালন করে। হাসি, কান্না, ইমোশন ও সংসার জীবনের কঠিন বাস্তবতা নিয়েই ধারাবাহিকটির গল্প।
নাটকটি প্রচারিত হবে প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৩০মিনিটে। নাটকটিতে অভিনয় করেছেন চাষী আলম, অনিক, ফারজানা আহসান মিহি, পাভেল, মোসাফির সাইদ বাচ্চু, সিয়াম নাসির, মাসুম বাশার, মনিরা মিঠু, রোমেল, আইরিন আফরোজ, সিমি সিগ্ধা, স্বর্ণলতা, রিফাত আলম, মিনাকসি, আনোয়ার, নয়ন, রকি খান, রিজভী, পারভেজ আলম, সেলজুক, শারমিন সুলতানা শমী, তাহমিনা ঐশিসহ আরো অনেকে।