এইচএসসি পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে ১৪৮ শিক্ষার্থী

1

প্রবেশপত্র ইস্যু করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন ইসলামিয়া কলেজের ১৪৮ শিক্ষার্থীকে আগামী রোববার (৩০ জুন) অনুষ্ঠিত হতে যাওয়া উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
ওই শিক্ষার্থীদের দায়ের করা রিট আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. আতাবুল্লাহর অবকাশকালীন বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। খবর বাংলানিউজের।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিখিল কুমার বিশ্বাস, অ্যাডভোকেট কামরুল বিন আজাদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম খান দাউদ।
অ্যাডভোকেট কামরুল বিন আজাদ জানান বলেন, এই ১৪৮ শিক্ষার্থীর মধ্যে ফরম পুরণের টাকা কলেজে জমা দিয়েছিলেন। তবে একইসঙ্গে এই টাকা দিতে পারেননি। পরবর্তীতে কলেজ কর্তৃপক্ষকে সব টাকা পরিশোধ করেন শিক্ষার্থীরা। কিন্তু কলেজ কর্তৃপক্ষ যথাযথভাবে যোগাযোগ রক্ষা করেনি। এই অবস্থায় ২৩ জুন শিক্ষা বোর্ড থেকে কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয় তাদের ফরম ফিলাপের আর সুযোগ নেই। তাই মিফতাহুল জান্নাতসহ শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চেয়ে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট শুনানি শেষে তাদের প্রবেশপত্র ইস্যু করে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন। হাইকোর্টের এ আদেশ ইতোমধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছে কমিউনিকেট করা হয়েছে। আশা করছি, রোববার তারা পরীক্ষায় বসতে পারবেন।