ঈদগাঁওয়ে সড়ক অবরোধ-সহিংসতা নিহত ১

2

ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় নির্বাচনী সহিংসতায় এক ব্যক্তি নিহত হয়েছেন। ছুরিকাঘাতে তিনি নিহত হন। এছাড়া নির্বাচনে অনিয়মের অভিযোগে সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ হয়।
জানা গেছে, ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের মালমুরা পাড়ায় ছুরিকাঘাতে নিহত ব্যক্তি ছফুর আলম (৩৪)। তিনি একই এলাকার নুর উদ্দিনের ছেলে এবং পেশায় লবণ চাষী।
স্থানীয়রা জানান, উপজেলা পরিষদ নির্বাচনের পক্ষ-বিপক্ষ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে ছফুর আলমকে একই এলাকার মোর্শেদ ছুরিকাঘাত করে পালিয়ে যান। পেটের বামপাশে ছুরিবিদ্ধ হয়ে প্রচুর রক্তক্ষরণ হয় তার। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঈদগাঁও বাজারের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের আত্মীয়-স্বজনরা বলেন, ঘাতক মোর্শেদ একই এলাকার মৌলভী আলমের ছেলে।
এদিকে ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা ও নির্বাচনী দায়িত্বে নিয়োজিত আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তারা।
এদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগে সড়ক অবরোধ করেছেন আনারস প্রতীকের সমর্থকরা। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচনে দুপুর নাগাদ অনিয়মের অভিযোগ তোলেন তারা।
ভোটে টেলিফোন প্রতীকের প্রার্থী আবু তালেবের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে তারা বলেন, ভোট কক্ষে টেলিফোন প্রতীকে নিজস্ব লোক দিয়ে জাল ভোট দেওয়া হয়েছে। পরে নির্বাচন বাতিলের দাবিতে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত তারা কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁও বাস স্টেশন এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইট নিক্ষেপ করতে থাকেন। বিক্ষোভকারীদের ইটের আঘাতে বেশ ক’জন পুলিশ সদস্য আহত হন। পরে সেখানে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ এসে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেন। এ সময় বিক্ষোভকারীরা পালিয়ে যান।
ঈদগাঁও থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, পরিস্থিতি শান্ত করতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এ বিষয় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
এছাড়া নিহতের ব্যাপারে তিনি বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে রাত ৮টা নাগাদ থানায় এ ব্যাপারে কোন মামলা হয়নি।