ইসলামের প্রসারে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাই কাজ করেছেন

2

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, এক শ্রেণির ইসলাম ধর্মভিত্তিক রাজনৈতিক দল ইসলামের জন্য শুধু লোক দেখানো মায়া কান্না করেছে, কিন্তু ইসলামের বিস্তার ও প্রসারে শুধুমাত্র বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনাই কাজ করেছেন। মাদ্রাসা শিক্ষার্থীরা এক সময় নিদারুণ কষ্টে জীবন-যাপন করত। এখন মাদ্রাসা শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানের সিলেবাসে লেখাপড়া করে সরকারের বিভিন্ন দপ্তরের উচ্চ পদে চাকরি করে দ্বীন ও দুনিয়া দুটিই হাসিল করছে। প্রতিমন্ত্রী গতকাল শুক্রবার বিকালে সাতকানিয়া উপজেলার মাসুমিয়া ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, হিফজখানা ও এতিমখানার বার্ষিক সভা ও তরিকত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভার বিশেষ অতিথি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক ডা.আ.ম.ম মিনহাজুর রহমান বলেন, ইসলামের প্রকৃত পরিচর্যাকারী বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন ও মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠাতা করেছিলেন। ফলে ইসলামি শিক্ষায় শিক্ষিত হয়ে মাদ্রাসার শিক্ষার্থীরাও ভবিষ্যত প্রজন্ম বিশিষ্ট আলেম, ওলামা ও চিন্তাবিদ হওয়ার পাশাপাশি বাস্তব জীবনমুখী প্রযুক্তিনির্ভর ও দক্ষ মানবসম্পদে পরিণত হতে পারে।
ধর্মপুর দরবার শরীফের সাজ্জাদানশীন নকশাবন্দী মুজাদ্দেদী (মা.জি.আ) কাযী সৈয়দ মুহাম্মদ আবদুশ শাকুর রায়হান আযিযী এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, দোহাজারী পৌরসভার মেয়র মুহাম্মদ লোকমান হাকিম, ধর্মপুর ইউনিয়ন (ইউপি) পরিষদের চেয়ারম্যান মো. নাছির উদ্দিন টিপু ও কেঁওচিয়া ইউনিয়ন (ইউপি) পরিষদের চেয়ারম্যান মো.ওচমান আলী।
মাদ্রাসার শিক্ষক মো. এমরান হোসাইন এর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন তাহসিন আহমদ নকশবন্দী, কাজী মোহাম্মদ আলাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. দেলোয়ার হোসেন, কালিয়াইশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হাকিম চৌধুরী, সাধারণ সম্পাদক মাস্টার মোহাম্মদ মহিউদ্দিন, ধর্মপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের সাবেক নেতা আবুল কালাম আজাদ ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী। বিজ্ঞপ্তি