ইউরোর কো. ফাইনালে তুরস্ক ও নেদারল্যান্ডস, খেলা শুরু কাল

2

স্পোর্টস ডেস্ক

গ্রæপপর্বে সুবিধাজনক অবস্থানে ছিল না নেদারল্যান্ডস। অপরদিকে নিজেদের গ্রুপের শীর্ষে ছিল রোমানিয়া। শেষ ষোলোতে গ্রুপপর্বের ছাপ পড়তে দিল না ডাচরা। ‘ই’ গ্রুপের শীর্ষ দলকে একের পর এক আক্রমণ করে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল তারা। গতকাল রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় রোমানিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস। প্রথমার্ধে কোডি গাকপো দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে বদলি নেমে শেষ দিকে জোড়া গোল করেন দলের জয় নিশ্চিত করেন ডোনিয়েল মালেন। যোগ করা সময়ে দ্বিতীয় গোল পান তিনি। জোড়া গোলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। এদিকে উয়েফা ইউরোর শেষ ষোলোতে লাইপজিগে অস্ট্রিয়াকে ২-১ ব্যবধানে হারায় তুর্কিরা। দলটির হয়ে দুটি গোলই করেন মেরিহ দেমিরাল। অস্ট্রিয়ার হয়ে একমাত্র গোলটি আসে মিখায়েল।
কোয়ার্টার ফাইনালের ম্যাচে বার্লিনে আগামী শনিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে তুরস্ক। এবারের ইউরোতে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাওয়া অন্য দলগুলো হলো- ইংল্যান্ড, জার্মানি, স্পেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও পর্তুগাল। আগামীকাল শুক্রবার (৫ জুলাই) শুরু হবে কোয়ার্টার ফাইনাল। প্রথম ম্যাচেই স্পেনের মুখোমুখি হবে স্বাগতিক জার্মানি। রাত ১০টায় ম্যাচটি হবে স্টুগার্ট স্টেডিয়ামে। ওইদিন রাত ১টায় ভল্কস্পার্কস্টেডিয়ামে কিলিয়ান এমবাপের ফ্রান্সের মুখোমুখি হবে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল।
৬ জুলাই শনিবার সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। ডুসেলডার্ফ অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ১০টায় হবে ম্যাচটি। একইদিন রাত ১টায় বার্লিনের অলিম্পিয়াস্টেডিয়ামে তুরস্কের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।