আমদানি-রপ্তানি সচল রাখতে কাজ করছে বিজিএমইএ

2

নিজস্ব প্রতিবেদক

দেশের চলমান রাজনৈতিক অস্থিরতার মাঝে তৈরি পোশাক শিল্পের আমদানি-রপ্তানি কার্যক্রম যথাযথভাবে চালু রাখতে বিজিএমইএ নেতারা সর্বক্ষণিক অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ৭ আগস্ট কাস্টমস, কাস্টমস বন্ড ও চট্টগ্রাম বন্দর পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এম. এহসানুল হক, মোহাম্মদ মুসা, আমজাদ হোসাইন চৌধুরী, মোস্তফা সরওয়ার রিয়াদ, রাকিব আল নাসের, গাজী মো. শহিদুল্লাহ, বিজিএমইএ’র প্রাক্তন পরিচালক সাইফ উল্লাহ মনসুর। পরিদর্শনকালে চট্টগ্রাম কাস্টমস এজেন্টস এসোসিয়েশনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন, বিজিএমইএ পর্ষদ চট্টগ্রাম কাস্টমস্্ পরিদর্শনকালে কাস্টমস্্ কমিশনারের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি উল্লেখ করেন, এমনিতেই তৈরি পোশাক শিল্প ক্রান্তিকাল অতিক্রম করছে। তার উপর দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে যদি আমদানি-রপ্তানিতে কোন বিঘ্ন ঘটে তবে এ শিল্প কোন ভাবেই এর ক্ষতি কাটিয়ে উঠতে পারবে না, যা আমাদের কারো কাম্য নয়। এই ক্ষেত্রে শতভাগ রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের অন্যতম প্রধান সহায়ক সরকারি গুরুত্বপূর্ণ সংস্থা কাস্টমস্ হাউজের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য তিনি অনুরোধ জানান।
এসময় কাস্টমস্্ কর্মকর্তারা গার্মেন্টস্্ শিল্পের আমদানি-রপ্তানির ক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতার বিষয়ে বিজিএমইএ প্রতিনিধি দলকে আশ্বাস প্রদান করেন।