আবেগপ্রবণ হয়ে কোনো কিছু করার সুযোগ নেই

4

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আবেগপ্রবণ হয়ে কোনো কিছু করার সুযোগ নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল শুক্রবার সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান। খবর বাংলানিউজ’র
দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা এক ও অভিন্ন সত্তা। আমাদের কোনো ভিন্নতা নেই। আমরা আওয়ামী পরিবারের সদস্য। আমরা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কমী ও সমর্থক এটাই আমাদের একমাত্র পরিচয়। এর বাইরে কোনো পরিচয় নেই। মুক্তিযুদ্ধের পক্ষের যেসব সংগঠন আছে সঙ্গে যোগাযোগ করে উনাদের আমাদের সঙ্গে রাখতে হবে। সবসময় সর্বাবস্থায় যে এলাকায় বসবাস করেন সতর্ক অবস্থানে থাকতে হবে, নিজেদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এলাকায় আগন্তুক অপরিচিত দেখলে, কারও গতিবিধি সন্দেহজনক মনে হলে আইনশৃঙ্খলা বাহিনী বা নিকটস্থ থানায় অবহিত করবেন, প্রয়োজনে আমাদের জানাবেন। আমার ভাই, বোন এটা দেখার কোনো সুযোগ নেই। আদর্শিকভাবে যারা আমাদের তারা আমাদের পরিবারের। আদর্শিকভাবে যে আমাদের না সে যদি আমার ভাইও হয় সে কিন্তু আমার প্রতিপক্ষ। এটা মনে রাখতে হবে।
আ জ ম নাছির বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি মহোদয় ও চট্টগ্রামের কৃতী সন্তান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটনের সঙ্গে কথা হয়েছে। আমাদের অবস্থান থাকবে ডিফেন্সিভ, শান্তিপূর্ণ। যদি তারা রাষ্ট্রীয় কোনো সম্পদ ভাংচুর করে, হামলা করে আমরা এসে পড়বো। কেউ আবেগপ্রবণ হয়ে আগ বাড়িয়ে উত্তেজিত হয়ে নিজস্ব খেয়ালখুশিতে কিছু করবেন না দয়া করে। অনেক ধরনের ষড়যন্ত্র হচ্ছে, চক্রান্ত হচ্ছে। আমরা এটা অবগত আছি, আমরা এটা বুঝি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, উনারা সতর্ক অবস্থানে আছেন। ওরা যদি শান্তিপূর্ণ কর্মসূচি করে চলে যায় আমরাও যার যার মতো করে চলে যাব।