আনোয়ারায় নির্বাচনী সহিংসতা বাড়িঘর ভাঙচুর

4

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন শেষে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্য হামলার ঘটনা ঘটেছে। গত বুধবার ভোট গণনা শেষে উপজেলার রায়পুর ইউনিয়ন ও পরৈকোড়া ইউনিয়নে এসব ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলায় ৫জন আহত ও একটি ঘর ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, গত বুধবার উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্বগহিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে দোয়াত-কলম প্রতীকের সমর্থকরা আনারস প্রতীকের সমর্থকদের ওপর হামলা করে। এ সময় আনারস প্রতীকের সমর্থক ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সদরুল আমিন, মোহাম্মদ হাসান ও মো. এনাম গুরুতর আহত হয়। আহত মো. এনাম এখনো একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।
অপর দিকে পরৈকোড়া ইউনিয়নের মাহাতা ৫নং ওয়ার্ডে আনারস প্রতীকের সমর্থকরা আনোয়ার সাহাদাত নামে এক দোয়াত-কলম প্রতীকের সমর্থকের বাড়িতে হামলা ও ভাঙচুর করে। হামলায় আনোয়ার ও তার ছোট ভাই আনোয়ার সাদেক আহত হয়। এ সময় বাড়িতে লুটপাট করে বলেও জানায় ভুক্তভোগী আনোয়ার।আনোয়ারা থানার ওসি মহিউদ্দিন আহমেদ বলেন, নির্বাচন শেষে হামলা ও ভাঙচুরের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এসব ঘটনায় কোনোপক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।