আনোয়ারায় দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা, শোকজ

3

আনোয়ারা প্রতিনিধি

প্রতীক পেয়ে প্রচারণা শুরুর প্রথম দিনেই আচরণবিধি লঙ্ঘনের দায়ে আনোয়ারায় দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোসহ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাদের জরিমানা করা হয়। পাশাপাশি রিটার্নিং কর্মকর্তা ওই দুই প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ।
স্থানীয় সূত্র জানায়, সোমবার বিকেলে উপজেলার চাতরী চৌমুহনী বাজারের উত্তর পাশে মিছিলের ঘোষণা দিয়ে মিলিত হয় আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী এম এ মান্নান চৌধুরীর সমর্থকেরা। অপরদিকে চাতরী চৌমুহনী বাজারের দক্ষিণ পাশে অপেক্ষা করে অপর চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হকের অনুসারীরা। পরে উভয় প্রার্থীর সমর্থকেরা মিছিল ও শোডাউন করলে সড়কে যান চলাচলের পাশাপাশি ভোগান্তির শিকার হন সাধারণ লোকজন। এ কারণে ওই দুই প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম প্রামাণিক।
সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, আগামী ২৪ ঘল্টার মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। নইলে বিধিমতে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে ওই দুই প্রার্থীকে একই কারণে দশ হাজার টাকা করে জরিমানা করেছেন আনোয়ারার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন। তিনি বলেন, আচরণ বিধি লঙ্ঘনের দায়ে তাঁদের এ জরিমানা করা হয়।