আনোয়ারায় আগুনে পুড়েছে ১৫ বসতঘর

2

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারা উপজেলায় আগুনে পুড়ে গেছে ১৫ বসতঘর। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের খোর্দ গহিরা এলাকায় এই আগুন লাগার ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে হঠাৎ খুইল্যা মিয়া বাপের বাড়ির জালাল এবং আনোয়ারের বসতঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরবর্তীতে আগুন লেগে একে একে আশেপাশের ১৫ঘর পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
ক্ষতিগ্রস্তরা হলেন, জালাল, আনোয়ার, বুরহান, রাসেল, নাহিদ, শফিক, সালাম, খোকন, ফরিদ, সেলিম, লিটন, রিপন, জামাল, রফিক ও ফোরকান।
ক্ষতিগ্রস্ত আব্দুস সালাম জানান, ‘হঠাৎ পাশের ঘরে আগুন লেগে অল্প সময়ের মধ্যে সারা এলাকা ছড়িয়ে পড়ে। এসময় আমার ঘরের সব কিছু পুড়ে যায়। এখন আমরা খোলা আকাশের নিচে।
আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিন শরীফ জানান, ‘আগুনে ১৫ ঘরের সব পুড়ে গেছে, কিছুই বের করতে পারেনি তারা।’
এবিষয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের সাব-অফিসার মংসইনু মারমা জানান, ‘আগুনের খবর পেয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।