আদালতে কাজে যোগ দিয়েছে পুলিশ

2

নিজস্ব প্রতিবেদক

চলমান কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছে পুলিশ। গতকাল সোমবার চট্টগ্রাম আদালতের বিভিন্ন বিভাগে কর্মরত পুলিশ সদস্যরা নিজ নিজ দপ্তরে কাজে যোগ দিয়ে নিয়মিত কার্যক্রম পরিচালনা করেছেন।
চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী এডভোকেট নাজমুল হাসান বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ ছাড়া একটি রাষ্ট্র কখনোই চলতে পারেনা। একটি গোষ্ঠী দীর্ঘদিন ধরে পুলিশকে জনগণ থেকে বিচ্ছিন্ন করার অপচেষ্টায় লিপ্ত। তাদের সেই চেষ্টা ব্যর্থ হবে। স্বাধীন বাংলাদেশে পুলিশ জনগণের পুলিশ হয়ে কাজ করবে। আমাদের আদালতে বিভিন্ন দপ্তর পুলিশ ছাড়া পুরোপুরি অচল। এই কয়দিন কার্যত আমাদের কোন কাজই সম্পন্ন করতে পারিনি। আজ থেকে পুলিশ কাজে যোগ দেওয়ায় সেবা আইনজীবী এবং সেবাপ্রার্থী জনগনের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
চট্টগ্রাম আদালতে কর্মরত পুলিশ পরিদর্শক জাকির হোসাইন বলেন, বিভিন্ন দাবিতে পুলিশ কর্মবিরতি পালন করেছেন। আমাদের মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টা এবং আইজিপি মহোদয়ের আশ্বাসের পরিপ্রেক্ষিতে পুলিশ কর্মবিরতি প্রত্যাহার করে কাজ যোগ দিয়েছে। কাজে যোগ দেওয়ার ফলে বিচারপ্রার্থী জনগনের সেবা প্রাপ্তিতে গতি ফিরে এসেছে।
এসময় উপস্থিত ছিলেন এডভোকেট আরিফ চোধুরী, এডভোকেট জিয়াউর রহমান জিয়া, অ্যাডভোকেট ইকবাল হোসেন, এডভোকেট নাজমুল হাসান, এডভোকেট সাজিদ আব্দুল্লাহ সাইফ, এডভোকেট কহিনুর আক্তার কলি প্রমূখ।