আজ নানিয়ারচর ও লংগদু উপজেলা নির্বাচন

7

রাঙামাটি প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে রাঙামাটির লংগদু ও নানিয়ারচর উপজেলায় আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আরেক উপজেলায় বাঘাইছড়িতেও ভোট হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে দুর্গম ৬টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করতে না পারায় সেখানে আপাতত নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। গতকাল মঙ্গলবার লংগদু ও নানিয়ারচর উপজেলায় নির্বাচনি সরঞ্জামসহ আইনশৃঙ্খলাবাহিনী ও ভোটগ্রহণ কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানান রিটানিং কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।
এদিকে লংগদুতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তিন প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার (প্রতীক ঘোড়া), বর্তমান সহ-সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী ওরফে ঝন্টু মাস্টার (প্রতীক দোয়াত-কলম) এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু (প্রতীক আনারস) ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন আইনজীবী মো. আবচার আলী (প্রতীক মোটরসাইকেল)। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. রাকিব হোসেন, তোফায়েল আহমেদ ও কল্যাণ প্রিয় চাকমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ফাতেমা জিন্নাহ ও আনোয়রা বেগম।
নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান প্রগতি চাকমা (ইউপিডিএফ গণতান্ত্রিক) ছাড়াও জ্যোতিলাল চাকমা (ইউপিডিএফ), রূপম দেওয়ান জেএসএস (এমএন লারমা), অমর জীবন চাকমা (একক স্বতন্ত্র) এবং ভাইস চেয়ারম্যান পদে সুজিত তালুকদার, বিনয় কৃঞ্চ চাকমা, ভাইস চেয়ারম্যান (নারী) পদে কোয়ালিটি চাকমা ও অমিতা চাকমা প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রগতি চাকমাকে আওয়ামী লীগ থেকেও সমর্থন দেওয়া হয়েছে বলে জানা গেছে।