আজিজ-বেনজীর কাদের সৃষ্টি

5

পূর্বদেশ ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের কথা বলা হচ্ছে, সেই আজিজ কার সৃষ্টি, কাদের সৃষ্টি? এটা আওয়ামী লীগেরই সৃষ্টি। কোথা থেকে কোথায় এসেছেন এই আজিজ! বেনজীর আহমেদের হাজার হাজার কোটি টাকার লুটপাটের তথ্য বেরিয়ে আসছে। আজিজ-বেনজীরকে তারাই তৈরি করেছে, লালন করেছে। শুধু এই এক-দুটো ঘটনা নয়, চারদিকে অপকর্ম-লুটপাটের শত শত ঘটনা রয়েছে। খবর বাংলা ট্রিবিউনের।
গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এই সভার আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, এই সরকার সম্পর্কে কথা বলতে আমার আর ইচ্ছা করে না। তারা এমন একটা অবস্থায় চলে গেছে, তাদের আর কিছু যায়-আসে না। তাদের লক্ষ্য একটাই, লুট করা। আরও বহু আগেই শুরু করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য এটা করছে।
সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিয়ে সেটাকে ধ্বংস করে দিয়েছেন। অথচ এই তত্ত¡াবধায়ক সরকারের প্রস্তাব আপনাদের ছিল। খালেদা জিয়া জনগণের আস্থার ওপরে সেটাকে বাস্তবায়ন করেন। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেন। আজ ভোটের অধিকার নেই, ডামি নির্বাচনের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হয়।
বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, তথাকথিত ডামি নির্বাচনের মাধ্যমে বিজয়ীরা গ্রামেও লুটপাট করছে। মধ্যরাতের নির্বাচনের নেতারা এখন দেশের বাইরে লুটপাটের টাকা পাচার করছে। এক ভূমিমন্ত্রী ৩৬৫টি বাড়ি-ঘর তৈরি করেছেন দেশের বাইরে। আমাদের বয়স হয়েছে, রাস্তায় দাঁড়িয়ে মারামারি করতে পারবো না, এখন যুবকদের এগিয়ে আসতে হবে। স্বাধীনতার সময় যখন দলমত ছেড়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আজ সেই সময় এসে গেছে। আজ দেশকে মুক্ত করতে হবে, দেশের স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে, পাচারকারীদের রুখে দিতে হবে।
তিনি আরও বলেন, আমরা একসময় দেশ স্বাধীন করার জন্য লড়াই করেছিলাম। আজ দেশকে রক্ষার জন্য আমাদের লড়াই করতে হচ্ছে। এই লড়াইয়ে যদি পরাজিত হই, আমরা নিশ্চিহ্ন হয়ে যাবো।
বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।