আখাউড়া সীমান্ত থেকে সাবেক এমপি ফজলে করিম আটক

19

পূর্বদেশ ডেস্ক

রাউজানের সাবেক এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত এলাকা থেকে আটক করার কথা জানিয়েছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম বলছেন, ‘অবৈধভাবে’ ভারতে যাওয়ার চেষ্টার সময় গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে ফজলে করিম চৌধুরীকে আটক করা হয়।
২৫ বিজিবি ব্যাটালিয়নের (সরাইল) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারাহ মো. ইমতিয়াজ বলেন, ফকিরমোড়া বিওপির টহলদল আখাউড়া সীমান্তের আব্দুল্লাহপুর এলাকা থেকে ফজলে করিম চৌধুরীসহ তিনজনকে আটক করে। তারা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। খবর বিডিনিউজের।
আটক বাকিরা হলেন- আখাউড়ার নূরপুর এলাকার সাবেক ইউপি সদস্য মো. হান্নান মোল্লা এবং আখাউড়ার স্থানীয় বাসিন্দা ও মানবপাচারকারী চক্রের সদস্য মো. নাঈম চৌধুরী।
চলতি বছরের জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৬ আসন থেকে টানা পঞ্চমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী ফজলে করিম চৌধুরী।
আওয়ামী লীগের সরকার পতনের পর গত ১৯ আগস্ট ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে একটি মামলা করেন রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজদৌল্লাহ। দুই বছর আগে অপহরণের পর মুক্তিপণ আদায় করে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ আনা হয় সেখানে। এজাহারে বলা হয়, ২০২২ সালের ১২ সেপ্টেম্বর সকালে ফজলে করিম চৌধুরীর ‘নির্দেশে’ অন্য আসামিরা মামলার বাদী সিরাজদৌল্লাহর বাড়িতে ঢুকে তাকে ‘হত্যার চেষ্টা’ চালায়। এরপর স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের পাশাপাশি চেয়ারম্যানকে ‘অপহরণ করে আটকে রাখে’।
পরে ‘হত্যার ভয় দেখিয়ে’ তার কাছ থেকে ৩ লাখ টাকা আদায় করে আসামিরা। পরদিন ‘অস্ত্র দিয়ে ফাঁসিয়ে’ রাউজান থানায় সিরাজদৌল্লাহর বিরুদ্ধে মামলা করা হয়।