আওয়ামী লীগ শূন্য টিনের বাক্স : রিজভী

2

পূর্বদেশ ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, উপজেলা পরিষদের নির্বাচনে প্রার্থী তালিকাই বলে দিচ্ছে, আওয়ামী লীগ ‘শূন্য টিনের বাক্স’ হয়ে গেছে।
গতকাল সোমবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে রিজভী কথা বলছিলেন।
তিনি বলেন, এই যে নির্বাচন (উপজেলা পরিষদ), গণতন্ত্রের পক্ষের মানুষ ওখানে দাঁড়াবে না। এটাতে এখন আর সাধারণ মানুষ নেই। আওয়ামী লীগের মন্ত্রী-এমপি যারা সুবিধাবাদী, যারা সুযোগ সন্ধানী, অধিকাংশই ব্যবসায়ী, তারা নমিনেশন কিনছে। রাজনীতি করেন যারা,তারা আর নেই। খবর বিডিনিউজের।
ক্ষমতাসীন দলের উদ্দেশে রিজভী বলেন, এই যে, একটা ডামি নির্বাচন তারা করতে যাচ্ছেন, যেখানে জনগণের কোনো সমর্থন নেই, সেখানে আওয়ামী লীগের লোকেরাই বলছেন, সব যদি মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজন, মন্ত্রী-এমপির শ্যালক, তার বউ, তার সন্তানৃ এরাই যদি উপজেলা নির্বাচনে দাঁড়ায় তাহলে আওয়ামী লীগের অন্য নেতারা কী করবে? কিন্তু একজনও কথা শোনেনি, সবাই দাঁড়িয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, কাদের সাহেব আপনার দল যে শূন্য টিনের বাক্স হয়ে গেছে, এটা আগে ধরুন, তারপরে বিএনপির কথা বলুন। ভাঙা কলসি বাজে বেশি, আপনার আওয়ামী লীগ ভাঙা কলসি, আপনাদের আওয়াজ বেশি হচ্ছে।
বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল মুক্তি পরিষদের উদ্যোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের কারবন্দি নেতাদের মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়।
বিএনপি নেতা রিজভী বলেন, বিশ্বাসঘাতকদের কেউ সমর্থন করে না। কয়েকজন সুবিধাবাদী লোক, কয়েকজন ঋণ খেলাপি মানুষ, কয়েকজন বাজার সিন্ডিকেটের লোকজন, তারা আওয়ামী লীগকে ঘিরে আছে। এরা তো গণশত্রু।
রিজভী বলেন, আজকে গণতান্ত্রিক শাসন নেই বলে, বৈধ পার্লামেন্ট নেই বলেই শেখ হাসিনা মানুষের গলায় পা দিয়ে টুঁটি চেপে ধরে বিদ্যুৎ, গ্যাস, পানির দাম বাড়িয়ে ট্যাক্স নিচ্ছে। এত উন্নয়ন হলে দেশের মানুষ কেন দুর্ভোগে আছে, প্রশ্নে রাখেন তিনি।